বাংলাদেশ: জীবন দিয়ে হলেও মন্দিরের দেবোত্তর সম্পত্তি রক্ষা করবো, হুঁশিয়ারি হিন্দুদের

0
1644

বাংলাদেশের হিন্দু মন্দিরের ওপর মৌলবাদীদের হামলার ঘটনা নতুন নয়। প্রায় রোজই বাংলাদেশের কোনও না কোনও জেলায় হিন্দু মন্দিরে হামলার ঘটনা ঘটে। এবার নতুন বিড়ম্বনা হিন্দু মন্দিরের অধীনে থাকা দেবোত্তর সম্পত্তি দখল। আর এই ক্ষেত্রে জড়িত প্রভাবশালী ব্যক্তি। এমনকি শাসক দল আওয়ামী লীগের নেতা-নেত্রীরাও জড়িত। ফলে সংখ্যালঘু হিন্দুদের কিছুই করার থাকে না।

এরকমই একটি ঘটনা হলো নারায়ণগঞ্জের। এই জেলার দেওভোগে জিউস মন্দিরের কয়েক বিঘা সম্পত্তি দখল করার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে। সেলিনা হায়াৎ ও তাঁর পরিবার লক্ষী নারায়ণ মন্দিরের আখড়ার জমি জাল দলিল বানিয়ে দখল করেছেন, যার মূল্য কয়েক কোটি টাকা।

ছবি: গণ সমাবেশে বক্তারা

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলা হিন্দু সম্প্রদায়ের ব্যানারে ছোট ছোট মিছিল নিয়ে নগরীর দেওভোগ জিউস পুকুর দীঘিরপাড়ে এ গণসমাবেশে হাজারেরও বেশি নারী-পুরুষ যোগ দেন। কয়েকশ বছরের প্রাচীন দেবোত্তর সম্পত্তি লক্ষীনারায়ণ আখড়া ও মন্দির সংলগ্ন ঐতিহাসিক জিউস পুকুর দখলের প্রতিবাদে স্লোগান দেন তারা। বক্তাদের অভিযোগ, এই দেবোত্তর সম্পত্তি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর ভাইসহ পরিবারের সদস্যরা দীর্ঘদিন যাবত জাল দলিলের মাধ্যমে দখল করে রেখেছেন।

হিন্দুদের তরফে আয়োজিত গণ সমাবেশে মন্দিরের দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার করার ডাক দেওয়া হয়। সমবেত হিন্দুরা ডাক দেন, জীবন দিয়েও হলেও মন্দিরের দেবোত্তর সম্পত্তি রক্ষা করবো আমরা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.