হিজাব নিষিদ্ধ করার পথে ফ্রান্স!

0
757

এবার মুসলিম মহিলাদের পোশাকের সঙ্গে ব্যবহার করা হিজাব নিষিদ্ধ করার পথে ফ্রান্স। সে দেশের অন্যতম বিরোধী নেতা মারিন লা পেন সংসদে হিজাব নিষিদ্ধ করতে চেয়ে একটি প্রস্তাব এনেছেন। মারিন লা পেন ফ্রান্সের দক্ষিণপন্থী রাজনীতির অন্যতম মুখ।

প্রসঙ্গত, ফ্রান্সের মাটি ইসলামিক জঙ্গিদের একাধিক হামলায় রক্তাক্ত হয়েছে। তাছাড়া, কিছুদিন আগে এক শিক্ষককে গলা কেটে খুন করার মতো নৃশংস ঘটনা সারা ফ্রান্সের জনতাকে নাড়া দিয়েছিল। আর তারপরেই দেশটিতে ব্যাপকভাবে মুসলিম বিরোধী মানসিকতা ছড়িয়ে পড়ছে। এমন কি দেশের একাধিক রাজনৈতিক নেতা দাবি তুলেছেন যে দেশের মুসলিম জনতাকে ফ্রান্সের নিয়ম কানুন চলতে হবে। আর এইসব কথাই দীর্ঘদিন ধরে বলে আসছিলেন মারিন লা পেন ও তাঁর দলের সদস্যরা। আর এই কারণেই ফ্রান্সের জনতার মধ্যে দ্রুত জনপ্রিয় হচ্ছে তাঁর দক্ষিণপন্থী দল।

ফলত, মারিন লা পেনের এই প্রস্তাব সংসদে পাস হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। কারণ ইতিমধ্যেই একাধিক নেতা এই প্রস্তাবের পক্ষে মতামত দিয়েছেন। পাশপাশি, ইসলামিক শরণার্থীদের জন্য ফ্রান্সের দরজা বন্ধ করারও দাবি উঠেছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.