প্রজাতন্ত্র দিবসে দিল্লীর রাজপথে উত্তর প্রদেশের ট্যাবলো ‛শ্রী রাম মন্দির’

0
467

এবারের প্রজাতন্ত্র দিবসে ইতিহাস সৃষ্টি হতে চলেছে। উত্তর প্রদেশের ট্যাবলো হিসেবে প্রদর্শিত হবে শ্রী রাম মন্দিরের রেপ্লিকা, সিদ্ধান্ত যোগী সরকারের। ইতিমধ্যে সেই রেপ্লিকাসহ ট্যাবলোর মহড়াও চলছে জোর কদমে। প্রসঙ্গত, প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে দেশের প্রত্যেকটি রাজ্যের পাঠানো একটি ট্যাবলো প্রদর্শিত হয় দিল্লীর রাজপথে।

সুপ্রিম কোর্টের রায়ের পরেই অযোধ্যায় ভব্য রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়েছে ইতিমধ্যেই। সেই লক্ষেই দেশ জুড়ে প্রতিটি ঘরে ঘরে শুরু হয়েছে অর্থ সংগ্রহ অভিযান। আর এমন সময়েই শ্রী রাম মন্দিরের রেপ্লিকা প্রদর্শনের সিদ্ধান্ত যথেষ্ট ইঙ্গিতপূর্ণ।

ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে বিশ্বের অন্যান্য দেশের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। পাশপাশি এই অনুষ্ঠানে ভারতের অস্ত্র সম্ভারও প্রদর্শিত হবে। আর তার মধ্যেই শ্রী রাম মন্দিরের রেপ্লিকা মূলত বিশ্বের কাছে এই বার্তা বহন করবে যে ভারত আধুনিকতার সঙ্গে ঐতিহ্য ও সংস্কৃতির মেলবন্ধনে এগিয়ে চলেছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.