আসাম: করিমগঞ্জের মন্দিরে গরুর মাংস ফেলা ঘিরে উত্তেজনা

0
283

আবারও একটি হিন্দু মন্দির দুষ্কৃতী হামলার শিকার হলো। তবে এবার মন্দিরের মূর্তি ভাঙচুর নয়, তার বদলে মন্দিরে গরুর মাংস ফেললো দুষ্কৃতীরা। ঘটনা করিমগঞ্জ জেলার কালীগঞ্জ এলাকার চণ্ডীদাস গ্রামের। স্থানীয়দের অনুমান, দুষ্কৃতীরা রাতের অন্ধকারের সুযোগ নিয়ে মন্দিরে গরুর মাংস ফেলে পালিয়ে যায়।

জানা গিয়েছে, চণ্ডীদাস গ্রামের ওই মন্দিরটি সন্ন্যাসী মন্দির নামে পরিচিত। আজ ২১শে জানুয়ারি, বৃহস্পতিবার সকালে স্থানীয় বাসিন্দাদের একজন লক্ষ্য করেন যে মন্দিরের ভিতরে গরুর মাংস ও হাড় পড়ে রয়েছে। মাংসের সঙ্গে কাগজে লেখা হুমকিও দেওয়া হয়েছে হিন্দুদের। সেই কাগজে ওই স্থান থেকে মন্দির সরিয়ে নেওয়ার হুমকি দেওয়া হয়েছে। পরে এই খবর এলাকায় চাউর হতেই স্থানীয় হিন্দুরা মন্দির চত্বরে ভিড় করেন। খবর পেয়ে পুলিশ এসে পৌঁছায় ঘটনাস্থলে। সূত্রের খবর, পুলিশ এসে মন্দির থেকে গরুর মাংস সরিয়ে নিয়ে যায়।

ছবি: মন্দির সরিয়ে নেওয়ার হুমকি

স্থানীয় সূত্রে খবর, হিন্দুরা এই ঘটনায় ব্যাপক ক্ষুব্ধ। তাঁরা পুলিশকে ঘিরে ধরে দুষ্কৃতীদের গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন। কারণ এর আগেও একবার ওই মন্দিরে হামলা চালানো হয়েছিল, গরুর মাংস ফেলা হয়েছিল। কিন্তু সেসময় কোনও দুষ্কৃতীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ফলে আবার সেই একই ঘটনা ঘটলো। আর এই কারণেই এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.