ভারতীয় সেনার ব্রহ্মস রেজিমেন্টের রণহুংকার- ‛স্বামীয়ে শরণম আয়াপ্পা’

0
360

প্রজাতন্ত্র দিবস আর এক সপ্তাহও দূরে নেই। আর কয়েকদিন পরেই দিল্লীর রাজপথে শোনা যাবে ভারতীয় সেনার ব্রহ্মস রেজিমেন্টের শ্রদ্ধা ভগবান আয়াপ্পার প্রতি। কারণ বিধ্বংসী ব্রহ্মস ক্ষেপণাস্ত্র রেজিমেন্টের রণহুংকার হলো ‛স্বামীয়ে শরণম আয়াপ্পা’। 

কেরালার শবরিমালা মন্দিরে পূজিত হন ভগবান আয়াপ্পা। তিনি হলেন অশুভ শক্তির বিরুদ্ধে শুভ শক্তির জয়ের প্রতীক। হাতে তির-ধনুক নিয়ে বাঘের ওপর বিরাজমান ভগবান আয়াপ্পা। 
তবে এর আগে এই রণহুংকার প্রথম শোনা গিয়েছিল গত ১৫ই জানুয়ারি দিল্লীতে অনুষ্ঠিত ৭৩তম সেনা দিবসে। সেইদিন ভারতীয় সেনার ৮৬১ মিসাইল রেজিমেন্ট, যে রেজিমেন্ট ব্রহ্মস মিসাইলের দায়িত্বে রয়েছে, তাঁরা তাদের মিসাইল প্রদর্শন করে। আগামী প্রজাতন্ত্র দিবসের দিনও মার্চ পাস্টে অংশ নেবে যায় রেজিমেন্ট।

প্রসঙ্গত, ভারত ও রাশিয়ার যৌথ উদ্যোগে ব্রহ্মস মিসাইলের নির্মাণ করা হয়। এই মিসাইল ক্রুজ মিসাইলের শ্রেণীভুক্ত এবং শব্দের চেয়ে দ্রুত গতিতে গিয়ে লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে এই মিসাইল। এর পাল্লা ৪০০ কিমি। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.