নেতাজির জন্মদিন ‛পরাক্রম দিবস’ হিসেবে পালিত হবে, ঘোষণা মোদি সরকারের

0
161

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে বাঙ্গালী আবেগে শান মোদি সরকারের। এবার থেকে ২৩শে জানুয়ারি দিনটি সারা দেশে ‛পরাক্রম দিবস’ হিসেবে পালিত হবে, এমনই ঘোষণা মোদির নেতৃত্বাধীন কেন্দ্র সরকারের। এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক।

সামনেই নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী। তার আগেই সংস্কৃতি মন্ত্রকের তরফে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে যে, স্বাধীনতা সংগ্রামে নেতাজির অবদানের কথা স্মরণ করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে তাঁর জন্মদিন পরাক্রম দিবস হিসেবে সারা দেশে পালন করা হবে।

উল্লেখ্য, নেতাজির পরিবারের পক্ষ থেকে চন্দ্র বসু ২৩শে জানুয়ারি দিনটিকে ‛দেশপ্রেম দিবস’ হিসেবে পালনের দাবি তুলেছিলেন। অন্যদিকে, ২৩শে জানুয়ারি দিনটিকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করার দাবিও দীর্ঘদিন ধরে জানিয়ে আসছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এ নিয়ে তিনি কেন্দ্রকে চিঠিও দিয়েছিলেন। তবে, জাতীয় ছুটি নয়, তার বদলে সারা দেশে এই দিনটি ‛পরাক্রম দিবস’ হিসেবে পালন করা হবে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.