অন্ধ্র প্রদেশ: হিন্দু মন্দিরে লাগাতার হামলা, অমিত শাহ-র হস্তক্ষেপ চেয়ে চিঠি লিখলো পেজাবর মঠ

0
346

বিগত কয়েকমাসে অন্ধ্র প্রদেশের একের পর মন্দিরে দুষ্কৃতী হামলার ঘটনা ঘটেছে। একাধিক প্রাচীন মন্দিরের মূর্তি ভাঙার ঘটনা ঘটেছে। সব থেকে আশ্চর্যজনক এই যে, প্রতিটি ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের হলেও এখনও পর্যন্ত কোনো দুষ্কৃতীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ফলে এই ঘটনায় অন্ধ্র প্রদেশের তামাম হিন্দু জনতার মধ্যে ব্যাপক ক্ষোভ রয়েছে। এবার এই ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র হস্তক্ষেপ চেয়ে চিঠি লিখলেন পেজাবর মঠের শ্রী বিশ্বপ্রসন্ন তীর্থ স্বামীজি।

উল্লেখ্য, কর্ণাটকের উদুপিতে অবস্থিত পেজাবর মঠ দেশের মধ্যে অন্যতম প্রভাবশালী বলে মনে করা হয়। এই মঠের মহারাজ এই বিষয়ে হস্তক্ষেপ করায় বিষয়টি নতুন মাত্রা পেলো বলে মনে।করা হচ্ছে।

ছবি: মহারাজের লেখা চিঠি

চিঠিতে মহারাজ নিজের হতাশা ও দুঃখ ব্যক্ত করে অন্ধ্র প্রদেশে কিভাবে হিন্দু মন্দিরগুলিকে।টার্গেট করছে দুষ্কৃতীরা, তা উল্লেখ করেছেন তিনি। সেইসঙ্গে মন্দিরগুলির নিরাপত্তা চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র হস্তক্ষেপ দাবি করেছেন তিনি। এছাড়াও, চিঠিতে তিনি ভিজিয়ানগরাম এলাকার রামাতীর্থম মন্দিরের ৪০০ বছরের প্রাচীন শ্রী রামের মূর্তি ভাঙার কথাও উল্লেখ করেছেন। গত দেড় বছরে সারা অন্ধ্র প্রদেশে মোট ১২০ মন্দিরে দুষ্কৃতী হামলার ঘটনা ঘটেছে বলে উল্লেখ করেছেন তিনি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.