২১শে জানুয়ারি নতুন দলের ঘোষণা, ৬০-৮০ সিটে লড়াই: আব্বাস সিদ্দিকী

0
223

আগামী ২১শে জানুয়ারি নিজের নতুন রাজনৈতিক দলের কথা ঘোষণা করবেন। আর সেই নতুন রাজনৈতিক দল হবে মুসলিম, দলিত ও আদিবাসী সমাজের মাথাদের নিয়ে। আব্বাস সিদ্দিকীর আশা, তাঁর দল পশ্চিমবঙ্গের রাজনীতিতে নতুন মোড় নিয়ে আসবে।

সিদ্দিকীর কথায়, ‛২১শে জানুয়ারি নতুন রাজনৈতিক দল ঘোষণা করবো। আমার দল মুসলিম, দলিত ও আদিবাসীদের অধিকার রক্ষায় কাজ করবে। গত কয়েকমাসে বহু আদিবাসী ও দলিত নেতারা আমার সঙ্গে দেখা করে পাশে থাকার বার্তা দিয়েছেন। এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে আমরা ৬০-৮০ সিটে লড়াই করার মতো জায়গায় রয়েছি।’

এমনিতেই গত এক বছরের বেশি সময় ধরেই রাজ্যজুড়ে একাধিক জলসায় মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়ে আসছিলেন তিনি। মূলত হুগলী জেলার বাইরে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে আব্বাস সিদ্দিকীর ভালো প্রভাব রয়েছে। সে কারণেই আসাদুদ্দিন ওয়েসী নিজে এসে দেখা করে গিয়েছেন আব্বাস সিদ্দিকীর সঙ্গে এবং তাঁর নেতৃত্বে এ রাজ্যে তাঁর দল মীম ভোটে লড়বে, এমন বার্তাও দিয়েছেন। আর তার পরেই কিছুটা হলেও মাইলেজ পেয়েছেন আব্বাস সিদ্দিকী।

এমনিতেই তৃণমূলের চরম সমালোচক হিসেবে পরিচিত আব্বাস সিদ্দিকী মুসলমানদের জন্য একাধিক দাবি তুলেছিলেন। কিন্তু কোনও দাবি তৃণমূল মেনে নেয়নি, এমনটাই অভিযোগ তাঁর। তাঁর অভিযোগ, গত ৭৩ বছর ধরেই মুসলিম, দলিত ও আদিবাসীদের অভাব-অভিযোগের কথা কেউ শোনেনি। তাঁর নতুন দল তাদের কল্যাণের জন্য কাজ করবে বলে জানিয়েছেন তিনি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.