আসাম: সিল করা হলো বদরুদ্দীন আজমলের এনজিও

0
657

সন্ত্রাসবাদী ও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত তুরস্কের সংস্থার কাছ থেকে বিপুল অর্থ সাহায্য পাওয়ার অভিযোগ তো ছিলই। তারপর তাঁর স্থাপন করা দুঃস্থ শিশুদের জন্য মাদ্রাসায় যৌন নির্যাতন ও শিশু পাচারসহ একাধিক বেনিয়মের অভিযোগে শেষমেশ সিল করা হলো বদরুদ্দীন আজমলের এনজিও-তে।

সূত্রের খবর, গতকাল প্রশাসনের কর্তারা হানা দেয় বদরুদ্দীন আজমলের এনজিও ‛মার্কাজ দারুল য়াতামা’-এর দপ্তরে। তাঁরা তদন্তের স্বার্থে অনেক গুরুত্বপূর্ণ নথি-পত্র বাজেয়াপ্ত করে নিয়ে যায়। পাশাপাশি বেনিয়ম এবং অন্যান্য অভিযোগে সিল করে দেওয়া হলো এনজিও। ফলে আপাতত বন্ধ থাকবে এনজিও-এর সমস্ত কাজকর্ম।

প্রসঙ্গত, বিদেশি সংস্থা থেকে পাওয়া অর্থ বদরুদ্দীন আজমল জনকল্যাণে এবং সমাজসেবায় খরচ না করে আসামে বিজেপিকে ঠেকাতে ওবং আসামে হিন্দুত্ব প্রতিরোধে খরচ করেছেন, এমন অভিযোগ উঠেছিল। পাশাপাশি, সেই টাকা আজমল ফাউন্ডেশন পেয়েছিল তুরস্কের সংস্থা থেকে; যে সংস্থা একাধিক ইসলামিক মৌলবাদী সংস্থা এবং আল-কায়দার মতো জঙ্গি সংগঠনকে অর্থ সাহায্য করে থাকে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.