রাজ্যে NRC-NPR করতে দেব না, বললেন মমতা ব্যানার্জি

0
182

আমি রাজ্যে NRC ও NPR চালু করতে দেব না। গতকাল নদীয়া জেলার রানাঘাটের হবিবপুরের সভা থেকে এমন মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেইসঙ্গে মতুয়া সম্প্রদায়ের উদ্দেশ্যে তাঁর বক্তব্য, আমি বাংলার মুখ্যমন্ত্রী হয়ে বলছি, মতুয়ারা সবাই ভারতের নাগরিক।

প্রসঙ্গত, হবিবপুরসহ আশেপাশের অঞ্চল সনাতনী মতুয়া অধ্যুষিত। আর মতুয়া সম্প্রদায়ের ভোটারদের মন পেতেই এমন মন্তব্য মুখ্যমন্ত্রীর, মনে করছেন অনেকে। সভা থেকে NRC নিয়ে কেন্দ্রের উদ্দেশ্যে তোপ দাগেন মমতা। তিনি বলেন, ‛ আমি রাজ্যে NRC-NPR করতে দেব না। আসামে ১৯ লক্ষ বাঙালির নাম NRC করে বাদ দিয়েছে ওরা। ৫০-৬০ বছর ধরে দেশে থাকলে এমনিতেই নাগরিক’।

আর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির এই মন্তব্যে আপত্তি জানিয়েছেন প্রধান বিরোধী দলের নেতা দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, নাগরিকত্ব নিয়ে মানুষের কাছে মিথ্যা কথা বলে বেড়াচ্ছেন মুখ্যমন্ত্রী। কারণ, নাগরিকত্ব সম্পূর্ণ কেন্দ্র সরকারের অধীন। তাঁর অভিযোগ, একসময় CAA আইনের বিরোধিতা করেছিলেন দিদি। আর আজ সামনে ভোট, তাই মতুয়াদের মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছেন দিদি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.