ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করলেও টুইটারে রমরমিয়ে চলছে তালিবানের অ্যাকাউন্ট

0
212

ক্যাপিটল হিলে হিংসায় মদত দেওয়ার অভিযোগে ডোনাল্ড ট্রাম্পকে টুইটার নিষিদ্ধ করলেও রমরমিয়ে চলছে জিহাদি সংগঠন তালিবানের অ্যাকাউন্ট। ফলে যা ঘিরে বিতর্ক দেখা দিয়েছে।

টুইটারে তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদের অ্যাকাউন্ট রয়েছে। সেই অ্যাকাউন্ট-এ এক লক্ষের বেশি ফলোয়ার রয়েছে। বিবরণে রয়েছে যে Official Twitter Account of the Spokesman of Islamic Emirate of Afghanistan, Zabihullah Mujahid.” । সেই অ্যাকাউন্ট থেকে লাগাতার জিহাদের ভিডিও প্রচার করা হচ্ছে। এমনকি আফগানিস্তানের বিস্তারিত অঞ্চলে সন্ত্রাসবাদী হামলার বিস্তারিত বিবরণও প্রচার করা হয় মাঝে মাঝে।

কয়েকদিন আগেই সেই অ্যাকাউন্ট-এ আফগানিস্তানে পুলিশের ওপর হামলার বিস্তারিত বিবরণ দেওয়া হয়েছে। সেই হামলায় দুই পুলিশ কর্মীর মৃত্যুর হয়েছে, তাও স্বীকার করে নেওয়া হয়েছে সেই পোস্টে। অন্য ধর্মের বিরুদ্ধে জিহাদের কথা, জিহাদের ভিডিও প্রচার করা হয় লাগাতার। কিন্তু তারপরেও কেন ব্যবস্থা নিচ্ছে না টুইটার, উঠছে এমন প্রশ্নও।

টুইটার তাদের প্লাটফর্মে কোনোরকম হিংসা কিংবা উস্কানিকে প্রশ্রয় দেয় না- ঠিক এমন অজুহাতে অনেক ব্যবহারকারীকে নিষিদ্ধ করেছে। ঠিক একই অজুহাতে ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করে টুইটার। কিন্তু লাগাতার হিংসা, জিহাদ প্রচার করা সত্বেও টুইটার তালিবানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সাহস দেখাতে পারেনি টুইটার।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.