আবারও সেই এনজেপি, গ্রেপ্তার ৫ রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারী

0
286

ভারতে অনুপ্রবেশের দায়ে ৫ রোহিঙ্গা মুসলিমকে গ্রেপ্তার করলো রেল পুলিশ। আজ মঙ্গলবার, ১২ই জানুয়ারি নিউ জলপাইগুড়ি স্টেশনে তাদের গ্রেপ্তার করা হয়। এ নিয়ে গত দুই মাসে রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের গ্রেপ্তার করার তৃতীয় ঘটনা ঘটলো।

ওই পাঁচজন অনুপ্রবেশকারীদের নাম হলো- আব্দুল মল্লিক, সোফিয়া বেগম, ইনায়াত রহমান, মহম্মদ হাসান ও সামসিরা বেগম। ধৃতরা ত্রিপুরার আগরতলা থেকে আনন্দবিহার এক্সপ্রেস করে দিল্লী যাচ্ছিল।

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই অনুপ্রবেশকারীরা বাংলাদেশের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে গত ১০ই জানুয়ারি পালিয়ে যায়। এরপর ত্রিপুরার বাংলাদেশ সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করে। সেখান থেকে তাঁরা দিল্লী হয়ে জম্মু যাওয়ার পরিকল্পনা করে। সেইমত নকল পরিচয়ে ট্রেনের টিকিট কেটে আগরতলায় ট্রেনে উঠে পড়ে ওই দলটি। কিন্তু দিল্লী যাওয়ার আগেই তাদের গ্রেপ্তার করে রেল পুলিশ।

সূত্রের খবর, এর আগে আগরতলা-আনন্দবিহার রাজধানী এক্সপ্রেস থেকে রোহিঙ্গা অনুপ্রবেশকারী গ্রেপ্তার হয়েছে। ফলে আগে থেকেই এই ট্রেনে বাড়তি নজরদারি চালায় রেল পুলিশ। আজ সকালে ট্রেনে নজরদারির সময় ওই দলটিকে সন্দেহ হয়। জেরা করতেই তাঁরা ভারতের নাগরিকত্বের কোনো নথি দেখাতে পারেনি। তারপরেই জেরা করতে আসল পরিচয় জানা যায়। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.