রাজ্যজুড়ে ABVP-এর ‛বাংলা বাঁচাও অভিযান’ কর্মসূচী

0
180

গতকাল ৬ই জানুয়ারি, সারা রাজ্যজুড়ে ABVP(অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ)-এর ডাকে ‛বাংলা বাঁচাও অভিযান’ কর্মসূচী পালিত হলো। কলকাতা, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও হাওড়াসহ রাজ্যের একাধিক জেলায় ৫ দফা দাবিতে মিছিল করে ABVP।

কলকাতায় মিছিল শুরু হয় স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে থেকে এবং শেষ হয় ধর্মতলার রানী রাসমণি এভিনিউতে। মিছিল শেষে রাজ্যপালের দপ্তরে পাঁচ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি জমা দেন ABVP কার্যকর্তারা।

ABVP-এর পাঁচ দফা দাবি ছিল – (১) সুরক্ষিত নারী, সুরক্ষিত বাংলা, (২) ভিক্ষা নয়, শিক্ষা চাই- কর্মসংস্থানের সুযোগ চাই, (৩) সন্ত্রাস নয় শান্তি চাই, গণতান্ত্রিক অধিকার চাই, (৪) অবিলম্বে মুসলিম তোষণ বন্ধ করতে হবে, (৫) অবিলম্বে শিক্ষার পরিকাঠামোর উন্নতি এবং রোজগার কেন্দ্রিক শিক্ষা চাই।

একই দাবিতে বীরভূম জেলায় মিছিল করেন ABVP সদস্যরা। মিছিল শেষে জেলাশসকের দপ্তরে পাঁচ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি তুলে দেন ABVP কার্যকর্তারা।

ছবি: পুলিশের মারে আহত ABVP কার্যকর্তা

একই দাবিতে হাওড়ায় একটি মিছিল বের করেন ABVP সসস্যরা। ABVP-এর অভিযোগ, পুলিশ শান্তিপূর্ণ মিছিলের ওপর ব্যাপক লাঠিচার্জ করে। এতে একাধিক ABVP কার্যকর্তা আহতও হয়েছেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.