হিন্দু রাষ্ট্র হোক ভারত, দাবি আনন্দ স্বরূপের

0
987

এবার হিন্দু রাষ্ট্রের পক্ষে আওয়াজ তুললেন শঙ্করাচার্য পরিষদের সভাপতি মহারাজ আনন্দ স্বরূপ। গতকাল ৬ই জানুয়ারি, বুধবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক বৈঠকে তাঁর মন্তব্য, বিশ্বে শান্তি স্থাপনের জন্য ভারতের হিন্দুরাষ্ট্র হওয়া জরুরি। ভারত হিন্দুরাষ্ট্র হলেই তবে দেশে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসবে বলেই তাঁর মত।

গতকাল সাংবাদিক সম্মেলনে তাঁর বক্তব্যে আনন্দ স্বরূপ মনে করিয়ে দেন যে, সাধু-সন্ন্যাসীরা রাজনীতি করেন না। কিংবা কোনো রাজনৈতিক দলের হয়েও কাজ করেন না। আমাদের উদ্দেশ্য ভারত সার্বভৌম হোক। দেশ হিন্দুরাষ্ট্র হোক। যে রাজনীতি দল এই দাবিকে সমর্থন করবে, তাদের সমর্থন করবে শঙ্করাচার্য পরিষদ।

তিনি আরও বলেন, দেশভাগের সময় ধর্মের ভিত্তিতে দেশের জমি ভাগ হয়েছিল। গঠন হয়েছিল মুসলিমদের জন্য আলাদা রাষ্ট্র। যেটুকু জমি হিন্দুরা পেয়েছিল, তা প্রকৃতপক্ষে হিন্দুদের। এই দাবির ওপর ভিত্তি করেই হিন্দুরাষ্ট্রের গঠন করতে হবে। কেমন হবে এই হিন্দুরাষ্ট্র? তাঁর উত্তরে আনন্দ স্বরূপ বলেন, হিন্দুরাষ্ট্র রাম রাজ্যের ধারণার ভিত্তিতে তৈরি হবে। দেশের কূটনীতি ও বৈদেশিক নীতি পুরোপুরি চাণক্য নীতির ভিত্তিতে তৈরি হবে। তিনি আরও বলেন, “ইসলামিক দেশগুলি সারা বিশ্বে অশান্তির আগুন জ্বালিয়ে রেখেছে। আমরা এর বিরোধিতা করছি। দেশ হিন্দুরাষ্ট্র হলে তবেই দেশে সুখ, শান্তি আসবে।”

সেইসঙ্গে তাঁর প্রশ্ন, যদি পাকিস্তান, আফগানিস্তান, ইরান ইসলামিক রাষ্ট্র হয়, তবে ভারত কেন হিন্দুরাষ্ট্র হবে না? যদি ইংল্যান্ডের মত উন্নত দেশ খ্রিস্টান প্রজাতন্ত্র হয়, তবে ভারত কেন হিন্দু প্রজাতন্ত্র হবে না?

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.