হুগলী: হরিপালের ইলাহিপুরের মা বিশালাক্ষী মন্দিরে দুষ্কৃতী হানা

0
246

আগে সংখ্যালঘু হিন্দুর দেশ বাংলাদেশের মন্দিরে দুষ্কৃতী হানার ঘটনা ঘটতো। দুষ্কৃতীরা রাতের অন্ধকারে মন্দিরে হানা দিয়ে মূল্যবান অলংকার চুরি করে নিয়ে যাওয়ার পাশাপাশি মন্দিরের প্রতিমা ভাঙচুর করতো। কিন্তু বর্তমানে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে এমন ঘটনা আকছার ঘটছে।

এবার হুগলি জেলার হরিপাল থানার অন্তর্গত ইলাহিপুরের বিশালাক্ষী মন্দিরে দুষ্কৃতী হানার ঘটলো। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল সকালে স্থানীয় বাসিন্দারা দেখেন যে মন্দিরের ভিতরে পূজার জিনিসপত্র লণ্ডভণ্ড অবস্থায় পড়ে রয়েছে। খবর পেয়ে মন্দির চত্বরে ভিড় করেন স্থানীয় বাসিন্দাদের অনেকেই। দেখেন যে মন্দিরের জানালা ভাঙা। স্থানীয়দের অনুমান, রাতের অন্ধকারের সুযোগ নিয়ে মন্দিরের জানালা ভেঙে ভিতরে ঢোকে দুষ্কৃতীরা। তাঁরা মন্দিরের বিগ্রহের গায়ে থাকা কিছু ইমিটেশনের গহনা নেওয়ার পাশাপাশ মন্দিরের ভিতরে থাকা আলমারি ভেঙে পূজার জন্য ব্যাবহৃত শাড়ি এবং অন্যান্য জিনিসপত্র নিয়ে পালিয়ে গিয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, এর আগেও একবার মন্দিরে চুরির ঘটনা ঘটেছিল। তখন চুরি আটকাতে মন্দিরের কাঠের দরজা পাল্টে গ্রিলের দরজা লাগানো হয়। কিন্তু তারপরেও এবার জানালা ভেঙে মন্দিরে চুরির ঘটনা ঘটলো।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.