মুর্শিদাবাদ: একশো দিনের কাজের টাকা ঢুকলো বাংলাদেশিদের ব্যাংক অ্যাকাউন্টে

0
2065

সরকারি কাজের টাকা ঢুকলো বাংলাদেশিদের ব্যাংক অ্যাকাউন্টে! একশো দিনের (MNREGA) কাজের টাকা নয়ছয় করার এমনই ঘটনা সামনে এসেছে মুর্শিদাবাদ থেকে। জেলার নবগ্রাম থানার অন্তর্গত গুড়পাসলা গ্রাম পঞ্চায়েতের কাজে উঠে এলো ব্যাপক দুর্নীতি। এমনকি ওই পঞ্চায়েতের অভিযুক্ত উপ প্রধান সামসুল আফরিনের বিরূদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন বিডিও। তারপর থেকেই পলাতক অভিযুক্ত।

Hindustan Times প্রকাশিত খবরে জানা গিয়েছে, উপ প্রধান থাকাকালীন সামসুল আফরিন একশো দিনের কাজের ৭ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। এই অভিযোগ পাওয়ার পর তদন্তের নামেন তৎকালীন নবগ্রামের বিডিও। দেখা যায়, ওই উপ প্রধান ১৩ টি নকল জব-কার্ড তৈরি করেছেন এবং সেই জব-কার্ড দেখিয়ে টাকা তোলা হয়েছে। অভিযোগ, সেই নকল জবকার্ডের মালিকরা সকলেই বাংলাদেশি নাগরিক। বিভিন্ন জায়গায় কাজ করানো হয়েছে দেখিয়ে সেইসব ব্যক্তির অ্যাকাউন্ট-এ প্রায় ৭ লক্ষ টাকা ঢোকানো হয়। পরে সেই টাকা তুলেও নেওয়া হয়।

এই ঘটনা জানার পর নবগ্রাম থানায় গত বছর অভিযোগ দায়ের করেন তৎকালীন বিডিও। পুলিশ অভিযুক্ত সামসুল আফরিনের বিরুদ্ধে IPC ৪০৬, ৪০৯, ৪৮৬, ৪২০ এবং ৩৪ ধারায় মামলা দায়ের করে। কিন্তু এই ঘটনা জানার পরেই অভিযুক্ত কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানায়। কিন্তু হাইকোর্ট তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয়। তারপর থেকেই পলাতক অভিযুক্ত।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.