হিন্দু মানেই দেশপ্রেমী, মন্তব্য মোহন ভাগবতের

0
408

দেশপ্রেম নিয়ে বড় বয়ান দিলেন সংঘ প্রধান মোহন ভাগবত। হিন্দু মানেই দেশপ্রেমী, এমনই মন্তব্য করলেন তিনি। সেইসঙ্গে রাষ্ট্রপিতা মহাত্মা গান্ধীর একটি বক্তব্যকে তুলে ধরেন, যেখানে মহাত্মা গান্ধী বলেছিলেন, আমার দেশপ্রেমের উৎস আমার ধর্ম। গতকাল ১লা জানুয়ারি, শুক্রবার জেকে বাজাজ এবং এমডি শ্রীনিবাসের লেখা ‛Making a Hindu Patriot- Background of Gandhiji’s Hind Swaraj’ বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এসে এই মন্তব্য করেন তিনি। আর মোহন ভাগবতের এই মন্তব্য ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

মোহন ভাগবতের এই মন্তব্য ঘিরে যথারীতি বিজেপিকে নিশানা করেছেন বিরোধীরা। তাঁরা সরাসরি বিজেপির বিরুদ্ধে ধর্মীয় ভেদাভেদকে উস্কে দেওয়ার অভিযোগ করেছে। যদিও বিজেপি নেতাদের যুক্তি, এই মন্তব্য মোহন ভাগবতের নিজস্ব। কিন্তু তারপরেও বিতর্ক থামছে না। মীম প্রধান আসাদুদ্দিন ওয়েসী এই বক্তব্যের নিন্দা জানিয়েছেন। তিনি মোহন ভাগবতের সমালোচনা করে বলেন যে হিন্দু যদি দেশপ্রেমী হয়, তাহলে কি মুসলমানরা দেশপ্রেমী নয়। শুধু ওয়েসী নন, মোহন ভাগবতের সমালোচনা করেছেন SDPI নেতা তসলিম রেহমানি। তিনি সংঘকে নিশানা করে বলেন যে সংঘ প্রথম থেকেই হিন্দু-মুসলিম ভেদাভেদ করার চেষ্টা করে এসেছে। এমনকি দেশের একটা বড় অংশের মানুষ সংঘের এই দেশপ্রেমের চিন্তাভাবনাকে প্রত্যাখ্যান করেছে বলেও তাঁর মন্তব্য।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.