বাঙ্গালীদের জন্য সুখবর, শুরু হচ্ছে ঝটকা মাংসের হোম ডেলিভারি

0
1604

বছরের শুরুতে খাদ্যরসিক বাঙ্গালীর জন্য সুখবর। খুব শীঘ্রই কলকাতায় শুরু হতে চলেছে ঝটকা মাংসের অনলাইন ডেলিভারি। হ্যাঁ, ঠিকই পড়েছেন। ঝটকা মাংস। এই উদ্যোগ নিয়েছেন জনা কয়েক বাঙ্গালী তরুণ- তাদের সংস্থা মিটার(Meater)-এর মাধ্যমে। সম্পূর্ণ ঝটকা পদ্ধতিতে, স্বাস্থ্যবিধি বজায় রেখে প্যাকেটজাত মাংস বাড়িতে পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে সংস্থাটি। বিভিন্ন বহুজাতিক সংস্থা হালাল মাংসের হোম ডেলিভারি করলেও ঝটকা মাংসের হোম ডেলিভারি কলকাতায় এই প্রথম।

সংস্থার অন্যতম সিদ্ধার্থ দে Hindu Voice-কে জানালেন, মকর সংক্রান্তি থেকেই আমাদের পরিষেবা শুরু হবে। প্রথম অবস্থায় কলকাতা শহরে পরিষেবা দেওয়া হবে এবং ধীরে ধীরে সারা রাজ্যেই ঝটকা মাংসের হোম ডেলিভারী দেওয়া হবে। তিনি আরও জানান, আমাদের এই উদ্যোগ আগামীতে জনপ্রিয়তা পাবে বলেই আশা।

খাদ্য স্বাধীনতার প্রশ্নে হালাল-ঝটকা বিতর্ক নতুন নয়। যারা হালাল খেতে চান না, তাদের জন্য বিকল্প ঝটকা মাংসের হোম ডেলিভারি প্রায় নেই বললেই চলে। এমনকি অনলাইন সংস্থা ‛বিগ বাস্কেট’-এ ঝটকা অর্ডার দিয়ে হালাল মাংসের ডেলিভারি পেয়েছেন, এমন উদাহরণও রয়েছে ভুরিভুরি। এমতবস্থায়, একপ্রকার বাধ্য হয়ে হালাল মাংস খেতেন বহু মানুষ। তাদের জন্য বিকল্প হয়ে উঠবে ‛মিটার(Meater)’- এমনটাই মত অনেকের। ফলে খাদ্য স্বাধীনতার দিকে একধাপ এগিয়ে যাবে বাঙ্গালী, এমনটাই মনে করছেন অনেকেই।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.