বাংলাদেশ: লালমনিরহাটে হিন্দু পরিবারের জমি দখলের চেষ্টা, বাধা দিতে গিয়ে আহত ৭

0
938

এবার বাংলাদেশের এক সংখ্যালঘু হিন্দু পরিবারের জমি দখলের চেষ্টা করলো মুসলিম দুষ্কৃতীরা। জমি দখলে বাধা দেওয়ায় লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে হামলা করা হলো ওই হিন্দু পরিবারের সদস্যদের ওপর। মুসলিম দুষ্কৃতীদের আক্রমণে ওই হিন্দু পরিবারের ৫ মহিলা এবং ২ পুরুষ সদস্য আহত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। গত ২৯শে ডিসেম্বর, ২০২০ তারিখে লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার অন্তর্গত টংভাঙ্গা ইউনিয়নের যোতবাড়াই গ্রামে এই ঘটনা ঘটে।

ছবি: থানায় দায়ের করা অভিযোগের FIR কপি

জানা গিয়েছে, ওইদিন দুপুরে গ্রামের বাসিন্দা সাধু হরিনাথ বর্মণের জমি দখল করার উদ্দেশ্যে দলবল নিয়ে আসে মোঃ সাহাজ উদ্দিন। তাঁরা সাধু হরিনাথের জমি বেড়া দিয়ে ঘিরতে চাইলে বাধা দেন সাধু হরিনাথ ও তাঁর পরিবারের সদস্যরা। দুপক্ষের মধ্যে হাতাহাতি হয়। সেসময় দুষ্কৃতীরা লাঠি দিয়ে হিন্দু মহিলাদের পেটাতে থাকে। এমনকি ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয় কয়েক জনকে। পরে লোকজন জড়ো হওয়ায় অবস্থা বেগতিক দেখে পালিয়ে যায় দুষ্কৃতীরা। দুষ্কৃতীদের লাঠি ও ছুরির আঘাতে ৭ জন আহত হন। তাদেরকে হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। বর্তমানে ওই হাসপাতালে তাদের চিকিৎসা চলছে বলে খবর।

ঘটনায় সাধু হরিনাথ বর্মণের পুত্র শ্রী ধরণী কান্ত বর্মণ হাতিবান্ধা থানায় সাহাজ উদ্দিন এবং অন্যান্য মুসলিম দুষ্কৃতীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। জানা গিয়েছে, থানার অফিসার রফিকুল আলম ঘটনার তদন্তভার গ্রহণ করেছেন। তবে এখনও পর্যন্ত গ্রেপ্তারীর কোনো খবর নেই।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.