কোচবিহার: CAA দ্রুত বলবৎ করার দাবিতে মতুয়াদের বিশাল সমাবেশ

0
621

CAA(নাগরিকত্ব সংশোধনী আইন) পাস হওয়ার এক বছর পেরিয়ে গেলেও এই আইনের সুবিধা থেকে বঞ্চিত রাজ্যের হিন্দু শরণার্থী মানুষজন। ফলে এই আইন দ্রুত বলবৎ করার দাবি উঠছে বিভিন্ন মহল থেকে। সবচেয়ে জোরালো দাবি তুলেছেন এ রাজ্যের সনাতনী মতুয়া সমাজের মানুষেরা। দক্ষিণ বঙ্গ থেকে উত্তরবঙ্গ- পশ্চিমবঙ্গের সব জেলার মতুয়াদের একটাই দাবি- দ্রুত CAA আইন লাগু করে হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব সুনিশ্চিত করতে হবে।

এই দাবিতে গতকাল ২৪শে ডিসেম্বর, বৃহস্পতিবার অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের ডাকে এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়ে গেল কোচবিহার জেলার ঝাউবাড়িতে। সমাবেশে হাজার হাজার সনাতনী মতুয়া সমাজের মানুষজন ডঙ্কা-নিশান নিয়ে সভাস্থলে হাজির হন। উপস্থিত ছিলেন মতুয়া মহাসঙ্ঘের সভাধিপতি শ্রী শান্তনু ঠাকুর এবং অন্যান্য নেতৃবৃন্দ। সভামঞ্চ থেকে দাবি উঠলো, উদ্বাস্তু, শরণার্থী মানুষদের নিঃশর্ত নাগরিকত্ব দিতে হবে। সূত্রের খবর, আইন লাগু না হওয়ায় উদ্বাস্তু সমাজের মধ্যে ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে। সেই ক্ষোভের কথা মাথায় রেখে নিজেদের অধিকার আদায় করে নিতে আগামীতে উত্তরবঙ্গে আরও বেশ কয়েকটি সভা-সমাবেশ হওয়ার কথা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.