করোনা ভ্যাকসিন মুসলিমদের জন্য হারাম, ফতোয়া একাধিক সংগঠনের

0
527

চিনে উৎপাদিত করোনা ভ্যাকসিন ভারতীয় মুসলিমদের উপর প্রয়োগ করা যাবে না। সাফ জানিয়ে দিল দেশের নটি মুসলিম সংগঠন। করোনা ভ্যাকসিনে শুয়োরের চর্বি ব্যবহার করা হয়েছে। তাই এই ভ্যাকসিন মুসলিম সম্প্রদায়ের জন্য হারাম। এমনই দাবি তুলেছে দেশের একাধিক মুসলিম সংগঠন। ভ্যাকসিনে পর্ক জিলেটিন ব্যবহারের রেওয়াজ বহুদিনের। আসলে যে কোনও ভ্যাকসিন যাতে মজুত রাখার সময় ঠিকঠাক অবস্থায় থাকে, তাই পর্ক জিলেটিন ব্যবহার করা হয়। এই পর্ক জিলেটিন তৈরি হয় শুয়োরের শরীরের চর্বি থেকে।

মুম্বইয়ের Raza Academy-র সাধারণ সম্পাদক সৈয়দ নুরি দাবি করেছেন, ভারত সরকারের অবিলম্বে চিনের করোনা ভ্যাকসিন নিয়ে এদেশে নিষেধাজ্ঞা জারি করা উচিত। তিনি এদিন বলেছেন, যে কোনও ভ্যাকসিন এদেশে আনার আগে সরকারের সঠিক তথ্য প্রকাশ করা উচিত। আমাদের জানানো উচিত, কোন ভ্যাকসিনে কী ব্যবহার করা হচ্ছে! তা হলে আমরা মুসলিম সমাজকে এই ব্যাপারে অবগত করতে পারব। চিনে ভ্যাকসিন মুসলিমদের জন্য হারাম। এদিকে, Akhil Bharat Hindu Mahasabha-এর সভাপতি স্বামী চক্রপানি মহারাজ জানিয়েছেন, আমরিকায় উত্পাদিত  COVID-19 vaccine-এ গরুর রক্ত ব্যবহার করা হয়েছ। ফলে এই ভ্যাকসিন ভারতে ব্যবহার করা উচিত নয়।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.