বেঙ্গালুরু দাঙ্গা: NIA-এর হাতে গ্রেপ্তার ১৮ PFI-SDPI নেতা-কর্মী

0
500

বেঙ্গালুরুর হিন্দু বিরোধী দাঙ্গায় এখনও পর্যন্ত মোট ১৮ জন PFI(পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া) এবং SDPI নেতা ও কর্মীকে গ্রেপ্তার করেছে NIA(National Investigarion Agency)। সংবাদ সংস্থা ANI এক খবরে একথা জানিয়েছে। প্রসঙ্গত, ১১ই আগস্ট এক ফেসবুক পোস্টকে কেন্দ্র ভয়ঙ্কর হিন্দু বিরোধী দাঙ্গা ছড়িয়ে পড়ে বেঙ্গালুরু শহরজুড়ে।

বেঙ্গালুরু দাঙ্গার পর এক বিশেষ তদন্ত কমিটি গঠন করে সরকার। সেই কমিটির তদন্তে উঠে আসে যে এই দাঙ্গার পিছনে একাধিক ইসলামিক মৌলবাদী সংগঠনের পরিকল্পনা ছিল। তাঁরা মূলত বেছে বেছে হিন্দু এলাকাগুলিকে টার্গেট করেছিল। সেই কমিটি রিপোর্ট পেশ করার পরই তদন্তভার তুলে দেওয়া হয় NIA-এর হাতে।

NIA তদন্ত শুরু করার পর একের একের ষড়যন্ত্র ফাঁস হতে থাকে। তদন্তে উঠে আসে PFI এবং SDPI নেতাদের সক্রিয় অংশগ্রহণ। সেইমত শহরের একাধিক স্থানে তল্লাশিতে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করে NIA। পাশাপাশি একাধিক PFI ও SDPI নেতাকেও গ্রেপ্তার করে। জানা গিয়েছে,এখনও পর্যন্ত মোট ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি, তদন্ত এখনো চলছে। ফলে ভবিষ্যতে গ্রেপ্তারীর সংখ্যাটা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.