তৃণমূল কিছুই করেনি মুসলিমদের জন্য, অভিযোগ বিজেপি সংখ্যালঘু মোর্চার

0
338

এবার মুসলিমদের উন্নয়ন নিয়ে তৃণমূল সরকারকে নিশানা করলো বিজেপির সংখ্যালঘু মোর্চা। মোর্চার অভিযোগ, এই কয়েক বছরে মুসলিমদের জন্য কিছুই করেনি তৃণমূল সরকার। কিন্তু একাধিক জনসভায় মুসলিমদের জন্য ঢালাও উন্নয়নের তালিকা পেশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংখ্যালঘুদের স্কলারশিপ, ইমাম ভাতা, মোয়াজ্জেম ভাতা, ওবিসি কোটায় চাকরিতে সংরক্ষণ ইত্যাদির কথা বারবার উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাতেও সন্তুষ্ট নয় বিজেপির সংখ্যালঘু মোর্চা।

বিজেপির সংখ্যালঘু মোর্চার নেতা আলী হোসেন জানিয়েছেন যে, মমতার সরকার মুসলিমদের জন্য কিছুই করেনি। তাঁর অভিযোগ, মুসলিমদের চাকরি দেওয়া হয়নি। এমনকি নতুন কোনো মাদ্রাসা তৈরি করেনি তৃণমূল সরকার। বিজেপি ক্ষমতায় এলে মুসলিমদের উন্নয়নে যা করার দরকার, সব করবে। তবে মাদ্রাসা তৈরি করলে মুসলিমদের উন্নয়ন কিভাবে হয়, তা অবশ্য পরিষ্কার করে বলেননি তিনি।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পরই মুসলিমদের জন্য একাধিক পদক্ষেপ নিয়েছেন। যে কারণে তৃণমূল সরকারের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ করে আসছে বিজেপি। কিন্তু হঠাৎ করেই বিজেপির সংখ্যালঘু মোর্চার নেতার এই মন্তব্যে চাঞ্চল্য ছড়িয়েছে। কারণ একদিকে বিজেপি নেতারা মুসলিম তোষণের অভিযোগ করছেন। কিন্তু অন্যদিকে দলেরই সংখ্যালঘু নেতারা বলছেন যে মুসলিমদের জন্য কিছুই করেননি। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, মুসলিম ভোট কাছে টানার জন্যিও কি সংখ্যালঘু মোর্চার নেতার এহেন মন্তব্য? তবে, রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিজেপির অভিযোগ সত্বেও সংখ্যালঘু ভোটাররা এখনও মমতা ব্যানার্জির দিকেই রয়েছেন এবং আগামী বিধানসভা ভোটে তাঁরা বড়ো ফ্যাক্টর হয়ে উঠতে পারেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.