বাংলাদেশ: মন্দিরের দেবোত্তর সম্পত্তি দখলের প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ

0
446

প্রভাবশালী রাজনৈতিক নেতাদের সবসময় নজর থাকে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মন্দিরের জমির ওপর। প্রসাশনকে জানিয়ে এবং আদালতে মামলা করেও কোন ফল হয়না। বাধ্য হয়ে প্রতিবাদ ও বিক্ষোভের রাস্তা বেছে নিতে হয় হিন্দুদের।

এবার ঝালকাঠির দুর্গা মন্দিরের দেবোত্তর সম্পত্তি দখলের প্রতিবাদে বিক্ষোভে সামিল হলেন হিন্দুরা। গতকাল ১৪ই ডিসেম্বর, সোমবার রাজাপুর প্রেস ক্লাবের সামনে রাস্তার ওপর বিক্ষোভ ও মানববন্ধন হয়। বিক্ষোভ হিন্দুদের পাশাপাশি হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

বিক্ষোভকারীদের দাবি, প্রভাবশালী ব্যক্তিরা রাজাপুরের দুর্গা মন্দিরের জমি দখল করে রেখেছে। মানববন্ধনে বক্তব্য রাখেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিত্তানন্দ সাহা, কবিরাজ বাড়ি দূর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদক নিহার রঞ্জন মিস্ত্রী, কাউখালী শ্রী গুরু সংঘের সভাপতি অনিল চন্ত্র শীল, রাজাপুর পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রতন দেবনাথ, সাধারণ সম্পাদক গোপাল কর্মকার, শশ্মান কালী মন্দির কমিটির সাধারণ সম্পাদক মিঠুন চক্রবর্তী প্রমুখ।

মানববন্ধন চলাকালে বক্তারা রাজাপুরের জেলখানা সড়কে কেন্দ্রীয় দূর্গা মন্দিরসহ অন্যান্য দেব-দেবীর মন্দিরের দেবোত্তর সম্পত্তি দখলদারদের হাত থেকে উদ্ধার ও রক্ষার ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.