‛মিশন ইম্পসিবল’-এর পোস্টার; শিব, কৃষ্ণ ও হনুমানের হাতে ধরানো হলো পিস্তল

0
472

হিন্দু ধর্ম এবং হিন্দু ধর্মের শ্রদ্ধেয় দেব-দেবী নিয়ে ছিনিমিনি খেলা যেন সিনেমা ইন্ডাস্ট্রির ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। একের পর এক সিনেমা, ওয়েব সিরিজ এবং টিভি সিরিয়ালে শুধু হিন্দু ধর্ম নিয়ে ব্যঙ্গ করা হয়। গডম্যান, আশ্রমের মতো ওয়েব সিরিজের পর বাজারে এলো চরম হিন্দু বিরোধী এবং হিন্দু ধর্ম অবমাননাকারী সিনেমা ‛mishan impossible’। ইতিমধ্যে সিনেমার পোস্টার রিলিজ করা হয়েছে। আর তা দেখার পরই চমকে উঠেছেন ধর্মপ্রাণ হিন্দুরা।

সিনেমাটির পরিচালক স্বরূপ আরএসযে এবং প্রযোজক ম্যাটিনি এন্টারটেইনমেন্ট। সিনেমার পোস্টার লঞ্চ হয়েছে গতকাল শনিবার। সিনেমার পোস্টারে তিন কিশোরকে হিন্দু ধর্মের ভগবান শিব, ভগবান কৃষ্ণ এবং হনুমানের সাজে দেখা গিয়েছে। এবং তাদের হাতে পিস্তল ধরানো হয়েছে। পরিচালক জানিয়েছেন যে সিনেমাটি একটি ক্রাইম থ্রিলার। কিন্তু হিন্দু দেবতাদের হাতে পিস্তল কেন? তার উত্তর পাওয়া যায়নি।

ভারতে হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ হওয়া সত্বেও যথেষ্ট সহিষ্ণু। আর যে কারণে হিন্দুদের ধর্মীয় বিশ্বাস নিয়ে সবসময় ছিনিমিনি খেলা হয়। সবসময় হিন্দুদের শ্রদ্ধেয় দেবতাদের খারাপ ভাবে দর্শকদের সামনে তুলে ধরা হয়। যদিও এর প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ কিংবা ফ্রান্সের শিক্ষকের ঘটনার মতো ঘটনা হয়না। ইতিমধ্যেই, এর বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছেন নেটিজেনরা। তবে তা সোশ্যাল মিডিয়ায় সীমাবদ্ধ। হিন্দুরা সহিষ্ণু এবং অহিংসার পথে চলে, তাই বারবার হিন্দু ধর্ম এবং হিন্দুর ধর্মীয় বিশ্বাসকে নিশানা করা হয়, এমনটাই মত অনেকের।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.