তেলেঙ্গানার স্কুলে পড়ানো হোক সোনিয়া গান্ধীর জীবনী, দাবি কংগ্রেস মুখপাত্রের

0
486

গত ৯ই ডিসেম্বর ছিল কংগ্রেসের বই-ডিফল্ট সভাপতি সোনিয়া গান্ধীর জন্মদিন। কিন্তু তিনি তাঁর ফ্যানদের হতাশ করে ঘোষণা করেছেন যে তিনি এই বছর জন্মদিনের উৎসব পালন করবেন না। তাঁর এই ঘোষণায় যারপরনাই হতাশ দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা কংগ্রেস সমর্থকরা। তবে অনেকেই আছেন যারা এই ঘটনায় মোটেও হতাশ নন। যেমন তেলেঙ্গানার কংগ্রেস মুখপাত্র শ্রাবণ দাসজু।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও-এর কাছে কংগ্রেস মুখপাত্রের দাবি, তেলেঙ্গানার স্কুল পাঠ্যবইতে পড়ানো হোক সোনিয়া গান্ধীর জীবনী। তিনি চান যে দেশের ভবিষ্যৎ প্রজন্ম জানুক, দেশের উন্নতির পিছনে সোনিয়া গান্ধীর অবদান। তবে তিনি এটা পরিষ্কার করে বলেননি যে সোনিয়া গান্ধীর পূর্বের নাম আন্তোনিও মাইনো সেই জীবনীতে থাকবে কিনা। কারণ এর আগে আন্তোনিও মাইনো বলার কারণে রিপাবলিক টিভির অর্ণব গোস্বামীর বিরুদ্ধে দেশজুড়ে কয়েকশো FIR দায়ের করা হয়েছিল।

তবে তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস মুখপাত্রের এই দাবি শোনার পর হাসির রোল উঠতে শুরু করেছে নেটিজেনদের মধ্যে। তাঁরা কংগ্রেস সমর্থকদের চামচা মানসিকতাকে কটাক্ষ করেছেন। এমনিতেই দেশের একাধিক স্টেডিয়াম, স্কুল, কলেজ ও বিমানবন্দর গান্ধী পরিবারের সদস্যদের নামে রয়েছে। কিন্তু সোনিয়া গান্ধীর জীবনী স্কুলে পড়ানোর দাবি এই প্রথম।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.