CAA দ্রুত লাগু করার দাবিতে মালবাজারে সনাতনী মতুয়া সমাজের বিশাল সমাবেশ

0
861

CAA আইন পাস হলেও তার সুবিধা পাচ্ছেন না পশ্চিমবঙ্গের হিন্দু শরণার্থীরা। তাই দ্রুত এই আইন লাগু করার দাবিতে রাজ্যজুড়ে সমাবেশ করছেন সনাতনী মতুয়া সমাজের মানুষজন। নদীয়া জেলার পর এবার মতুয়া সমাজের বিশাল সমাবেশ অনুষ্ঠিত হলো জলপাইগুড়ি জেলার মালবাজারে। 

গতকাল ৭ই ডিসেম্বর, মালবাজারের তালতলায় অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের ডাকে এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জলপাইগুড়ি জেলার বিভিন্ন অংশ থেকে প্রচুর সংখ্যক মতুয়া সমাজের মানুষজন যোগ দেন। সমাবেশ থেকে আওয়াজ ওঠে দ্রুত নাগরিকত্ব সংশোধনী আইন লাগু করতে হবে। উপস্থিত ছিলেন সাংসদ শ্রী শান্তনু ঠাকুর, শ্রী মুকুটমনি অধিকারীসহ জলপাইগুড়ি জেলার মতুয়া সমাজের বিশিষ্ট নেতৃত্ব। 

মতুয়া মহাসঙ্ঘের নেতৃত্ব জানান, আগামীদিনে রাজ্যের অন্যান্য জেলাতেও একাধিক সভা-সমাবেশ অনুষ্ঠিত হবে। দাবি একই- দ্রুত নাগরিকত্ব সংশোধনী আইন লাগু করতে হবে। উদ্বাস্তু সমাজের মধ্যে নাগরিকত্ব নিয়ে যে নিরাপত্তাহীনতা তৈরি হয়েছে, তা নিরসনে দ্রুত এই আইন লাগু করতে হবে। রাজনৈতিক মহলের মতে, CAA নিয়ে রাজ্যজুড়ে মতুয়া সমাজের মধ্যে যে ক্ষোভ তৈরি হয়েছে, তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ বিধানসভা ভোটের পূর্বে CAA লাগু না হলে বিজেপির ভোট ব্যাংকে প্রভাব পড়তে পারে বলে মত তাদের। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.