এবার কর্ণাটক! লাভ জিহাদ প্রতিরোধে আইন আসছে খুব শীঘ্রই

0
274

প্রেমের ফাঁদে ফেলে ধর্মান্তরণ অর্থাৎ লাভ জিহাদ প্রতিরোধে দেশের একাধিক রাজ্য আইন প্রণয়নের পথে হাঁটছে। ইতিমধ্যে উত্তর প্রদেশের যোগী সরকার লাভ জিহাদ অর্ডিন্যান্স পাস করিয়েছে। অন্যদিকে মধ্য প্রদেশ সরকারও একই রকম আইন আনার কথা ঘোষণা করেছে। এবার লাভ জিহাদ প্রতিরোধে আইন আনার কথা ভাবছে কর্ণাটকও। রাজ্যের উপমুখ্যমন্ত্রী সিএন অশ্বথনারায়ণের ঘোষণা, খুব শীঘ্রই লাভ জিহাদ বিরোধী আইন পাস করবে সরকার। পাশাপাশি, রাজ্যে গোহত্যা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করতেও আইন পাস করানো হবে বলে জানিয়েছেন তিনি। 

তিনি সংবাদসংস্থা ANI-কে বলেন, “আমরা লাভ জিহাদ আইন তৈরির পথে চলেছি। খুব শীঘ্রই রাজ্যে এই আইন লাগু হবে। পাশাপাশি গোহত্যা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করার আইনও পাস করানো হবে”।

এর আগে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ গত ৩রা ডিসেম্বর লাভ জিহাদের বিরুদ্ধে তোপ দেগেছিলেন। তিনি বলেছিলেন যে উত্তর প্রদেশ, হরিয়ানা ও মধ্য প্রদেশ লাভ জিহাদের বিরুদ্ধে যে আইন পাস করিয়েছে, তাঁর বিষয়ে খোঁজখবর নিতে উচ্চপদস্থ আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে। খুব শীঘ্রই লাভ জিহাদ বিরোধী আইন পাস করা হবে। মুখ্যমন্ত্রীর এই বিষয়ে সম্মতি রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

 প্রসঙ্গত, কর্ণাটকে বিগত কয়েকবছর ধরেই লাভ জিহাদ ভয়াবহ রূপ ধারণ করেছে। প্রেমের ফাঁদে ফেলে বিয়ে এবং পরে জোর করে ধর্মান্তরণের একাধিক ঘটনা সামনে এসেছে। আর তার পর থেকেই লাভ জিহাদের বিরুদ্ধে আইন আনতে সরকারের ওপর চাপ সৃষ্টি করছিল রাজ্যের হিন্দু সংগঠনগুলি। তারপর উত্তর প্রদেশ, হরিয়ানার মতো রাজ্য একই ধরণের আইন পাস করানোর ফলে সরকারের ওপর চাপ আরও বেড়েছিল। তাই লাভ জিহাদ বিরোধী আইন পাসের পথেই হাটতে চলেছে কর্ণাটক সরকার। 

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.