মূর্তি ইসলাম বিরোধী, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর মূর্তি ভাঙলো দুষ্কৃতীরা

0
381

এতদিন বাংলাদেশে হিন্দু মন্দিরের মূর্তি ভাঙার খবর পাওয়া যেত। কিন্তু এবার বাংলদেশের জাতির জনক অভিধায় ভূষিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মূর্তি ভাঙলো দুষ্কৃতীরা। আজ সকালে কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে এই ঘটনা ঘটে। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই উত্তেজনা ছড়িয়েছে সারা জেলা জুড়েই।

জানা গিয়েছে, কুষ্টিয়া পুরসভার উদ্যোগে শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর মূর্তির নির্মাণকাজ চলছিল। এরই মধ্যে কট্টরপন্থী ইসলামিক সংগঠন হেফাজতে ইসলাম হুমকি দেয় যে মূর্তি ইসলাম বিরুদ্ধ। তাই ইসলামিক রাষ্ট্রে কোনোরকম মূর্তি থাকবে না। এমনকি বাবুনগরী হুমকি দেন যে, সব মূর্তি ভেঙে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়া হবে। তারপরেই সারা দেশে এই নিয়ে বিস্তর সমালোচনার মধ্যেই বঙ্গবন্ধুর মূর্তি ভাঙার ঘটনা ঘটলো। দুষ্কৃতীরা মূর্তির মুখ এবং হাত ভেঙে দিয়েছে। পুলিশ জানিয়েছে, সিসিটিভি ফুটেজে দুষ্কৃতীকে চিহ্নিত করা হয়েছে। খুব শীঘ্রই তাদের গ্রেপ্তার করা হবে।

এই ঘটনার প্রতিবাদে সকাল থেকেই কুষ্টিয়া উত্তপ্ত। সকাল থেকেই মিছিল ও বিক্ষোভ চলছে কুষ্টিয়া জেলার বিভিন্ন স্থানে। অন্যদিকে এই ঘটনার কড়া নিন্দা জানিয়েছে আওয়ামী লীগ। জেলা সভাপতি আসগর আলী অতি দ্রুত দুষ্কৃতীদের গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.