জঙ্গিযোগ থাকা সংগঠন থেকে ৬৯ কোটি টাকা পেয়েছে আজমল ফাউন্ডেশন

0
509

জঙ্গিযোগ থাকা বিদেশি সংগঠন থেকে ৬৯ কোটি ৫৫ লক্ষ টাকা অর্থ সাহায্য পেয়েছে আজমল ফাউন্ডেশন। আর এই পুরোটাই FCRA আইনকে বুড়ো আঙুল দেখিয়ে করা হয়েছে। এমনই রিপোর্ট দিয়েছে Legal Rights Observatory Group। উল্লেখ্য, এই গ্রূপটি FCRA আইনকে ব্যবহার করে বিদেশি অর্থের অপব্যবহার নিয়ে পর্যবেক্ষণ করে রিপোর্ট দেয় এই সংস্থা।

সংস্থাটির দাবি, শিক্ষা খাতে ব্যবহারের জন্য তুরস্ক, ইউকে এবং পালেস্তাইনের একাধিক সংগঠন থেকে বিপুল পরিমাণ অর্থ সাহায্য লাভ করেছে, যার পরিমান ৬৯ কোটি ৫৫ লক্ষ টাকা। কিন্তু আজমল ফাউন্ডেশন এই সাহায্যের মধ্যে মাত্র ২কোটি ৫ লক্ষ টাকা খরচ করা হয়েছে। আর বাকি টাকা রাজনৈতিক কাজে খরচ করা হয়েছে। সংস্থার রিপোর্ট অনুযায়ী, বাকি টাকা হিমন্ত বিশ্বশর্মার হিন্দুত্ববাদী রাজনীতি প্রতিরোধ করতে খরচ করা হয়েছে।

যে সংগঠনগুলি আজমল ফাউন্ডেশন-এ অর্থ সাহায্য করেছে, তাঁর মধ্যে অন্যতম তুরস্কের ইনসানী ইয়ারদিম ভাকফি(Insani Yardim Vakfi)। সংগঠনটির সঙ্গে আল কায়দার যোগাযোগ প্রকাশ্যে এসেছে। পাশাপাশি এদের সঙ্গে যোগ রয়েছে আর এক মৌলবাদী ইসলামিক সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার। আর একটি সংস্থা Muslim Aid UK থেকেও বিপুল অর্থ সাহায্য পেয়েছে আজমল ফাউন্ডেশন। আবার এই সংগঠনের সঙ্গে হিজবুল মুজাহিদিনের যোগ রয়েছে বকে রিপোর্টে প্রকাশ।

আজমলের নেতৃত্বে থাকা AIUDF-এর বিরুদ্ধে সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ নতুন নয়। এর আগে ২০১২ সালে আসামের মুসলিম যুবকদের জিহাদের জন্য ট্রেনিং দেওয়ার অভিযোগ উঠেছিল AIUDF-এর বিরুদ্ধে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.