শিয়ালদাহ স্টেশনের নাম পরিবর্তন করে ড. শ্যামাপ্রসাদ মুখার্জির নামে করার দাবি

0
660

আবার শিয়ালদাহ স্টেশনের নাম পরিবর্তন করে ড. শ্যামাপ্রসাদ মুখার্জী টার্মিনাল রাখার দাবি উঠলো। ড. শ্যামাপ্রসাদ মুখার্জীর আত্মা(অস্থি) সনাতন আচার মেনে, কাশ্মীরে তার দেহত্যাগের স্থান থেকে পশ্চিমবঙ্গে নিয়ে আসা হবে বলে জানালেন বিশিষ্টরা। গতকাল ২রা ডিসেম্বর, বুধবার কলকাতা প্রেস ক্লাবে ড. শ্যামাপ্রসাদ মুখার্জী স্টাডি সার্কেল নামে একটি সংগঠন প্রেস কন্ফারেন্সের আয়োজন করেন। সেখানে সংগঠনটির সভাপতি সুব্রত মুখার্জী শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তন করে ড. শ্যামাপ্রসাদ মুখার্জী টার্মিনাল রাখার দাবি জানান। সেখানে উপস্থিত ছিলেন পদ্মশ্রী কাজী মাসুম আখতার, বিশিষ্ট আইনজীবি ইন্দ্রজিত ব্যানার্জী, ড. শৌর্য ব্যানার্জী প্রমুখ। তারা পশ্চিমবঙ্গের বর্তমান শিল্প এবং অর্থনীতির বেহাল দশার সমালোচনা করেন।

পশ্চিমবঙ্গের শিল্প-বাণিজ্য এবং অর্থনীতির উন্নতির বিষয়ে ড. মুখার্জীর চিন্তাধারা ও স্বপ্নের বাস্তবায়ণের লক্ষে একটি শিল্প নিগম গড়ার প্রস্তাব দেন। তারা সাংবাদিকদের জানান, যে ড. শ্যামাপ্রসাদ মুখার্জী কাশ্মীরে দেহত্যাগ করলেও তার আত্মা(অস্থি) সনাতন আচার মেনে, পশ্চিমবঙ্গে নিয়ে আসা হয়নি। তারা এই ব্যাপারে উদ্যোগ নিয়েছেন এবং শীঘ্র কাশ্মীরে তার দেহত্যাগের স্থান থেকে রথযাত্রার মাধ্যমে তারা তা পশ্চিমবঙ্গে ফিরিয়ে নিয়ে আসবেন। এছাড়া ড. শ্যামাপ্রসাদ মুখার্জীর মৃত্যুর সমস্ত রহস্য সামনে আনার জন্য একটি তদন্ত কমিশন গঠন করারও দাবি তুলেছেন তারা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.