তামিলনাড়ু: বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে ২৩৪ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা হিন্দু মাক্কাল কাচ্চির

0
471

তামিলনাড়ুর রাজনীতিতে নতুন চমক। অর্জুন সম্পথের নেতৃত্বে চলা তামিলনাড়ুর বিখ্যাত হিন্দু সংগঠন হিন্দু মাক্কাল কাচ্চির ঘোষণা যে, তাঁরা রাজ্যের আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যের ২৩৪ টি আসনে বিজেপির বিরুদ্ধে প্রার্থী দেবে। আর এই ঘোষণা ঘিরে আশঙ্কা তৈরি হয়েছে তামিলনাড়ুর রাজনৈতিক মহলে- বিহারের LJP-এর মত বিজেপির ভোট কাটবে না তো হিন্দু মাক্কাল কাচ্চি?

হিন্দু মাক্কাল কাচ্চির রাজনৈতিক দল হলো ‛ইন্দু মাক্কাল কাচ্চি’। সংগঠনের নেতা অর্জুন সম্পথের দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছিলেন যে, রাজ্যের বিজেপি হিন্দুদের জন্য মোটেও চিন্তিত নয়। এমনকি তাদের আরও অভিযোগ ছিল যে, রাজ্যে খ্রিস্টান মিশনারিদের ধর্মান্তরণের কারবারের বিরুদ্ধে কোনওদিন কোনো বিজেপি নেতা আপত্তি তোলেননি। ফলে তাই হিন্দুর স্বার্থ রক্ষায় রাজ্যের সবকটি বিধানসভা আসনে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করলো হিন্দু মাক্কাল কাচ্চি। আর এদের প্রার্থী দেওয়ার ঘোষণায় বিজেপির ভোট কাটার আশঙ্কা তৈরি হয়েছে। কারণ তামিলনাড়ুর কোনায় কোনায় সংগঠনের ভালো জনসমর্থন রয়েছে।

অর্জুন সম্পথের ঘোষণা ‛আমরা বিজেপির দাসত্ব করা শ্রমিক নই’। আর এই বক্তব্য যে জমে থাকা ক্ষোভের বহিঃপ্রকাশ, মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের কথায়, দীর্ঘদিন ধরে তামিলনাড়ুর কোনায় কোনায় হিন্দু স্বার্থে আন্দোলন করেছে হিন্দু মাক্কাল কাচ্চি। আর ভোটবাক্সে তার সুফল পেয়েছে বিজেপি। কিন্তু যতই দিন গিয়েছে, দেখা গিয়েছে হিন্দু স্বার্থ নিয়ে নীরব রয়েছেন রাজ্যের বিজেপি নেতারা। আর তাঁর ফলে রাজ্যের হিন্দু জনতার একাংশের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। সেই ক্ষোভকেই কাজে লাগাতে চায় হিন্দু মাক্কাল কাচ্চি।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.