আসাম হয়ে দিল্লী যাওয়ার ছক, শিলিগুড়িতে গ্রেপ্তার ১৪ রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারী

0
1895

কক্সবাজারের ক্যাম্প থেকে পালিয়ে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশ করে দিল্লী যাওয়ার ছক। পরিকল্পনা অনুযায়ী রাজধানী এক্সপ্রেসে চেপে বসেছিল ওই দলটি। কিন্তু শেষরক্ষা হলো না। রেল পুলিশের তৎপরতায় নিউ জলপাইগুড়ি স্টেশনে গ্রেপ্তার হলো ১৪ জন রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারী। গতকাল ২৬শে নভেম্বর তাদেরকে গ্রেপ্তার করা হয়।

জানা গিয়েছে, নাম পরিচয় গোপন করে রাজধানী এক্সপ্রেসের টিকিট কাটে ওই দলটি। তারপর বদরপুর স্টেশনে ট্রেনে ওঠে তাঁরা। কিন্তু মাঝপথে অন্যান্য যাত্রীদের সঙ্গে ঝামেলা বাধে তাদের। তারপর ট্রেন নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢুকলে আরপিএফ তাদের জেরা করে। দেখা যায়, তাদের কাছে ভারতীয় নাগরিকত্বের কোনো প্রমাণ নেই। তারপরেই তাদের গ্রেপ্তার করে পুলিশ। জেরায় তাঁরা জানায় যে, তাঁরা কক্সবাজারের রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে এসেছে। তাঁরা দিল্লী যেতে চাইছিল।

প্রসঙ্গত, দিল্লীতে যাকাত ফাউন্ডেশন রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের নিয়ে অবৈধ বস্তি তৈরি করেছে। দিল্লীর অরবিন্দ কেজরিওয়াল সরকার তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। ফলে রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের স্রোত আছড়ে পড়ছে খোদ রাজধানী দিল্লীতে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.