পশ্চিমবঙ্গের সবকিছুতে রাজনীতি ঢুকিয়ে দেওয়া হয়েছে, সংবিধান দিবসের সভায় বললেন স্বপন দাশগুপ্ত

0
405

পশ্চিমবঙ্গের সবকিছুতে রাজনীতি ঢুকিয়ে দেওয়া হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য থেকে শুরু করে সবকিছুতে রাজনীতি ঢুকে গিয়েছে। এমনকি যেখানে প্রয়োজন নেই, তারও রাজনীতিকরণ করা হয়েছে। বোলপুরের মাটিতে দাঁড়িয়ে এমন কথা বললেন রাজ্যসভার সাংসদ তথা বিশিষ্ট সাংবাদিক বুদ্ধিজীবী ড. স্বপন দাশগুপ্ত। সেই সঙ্গে তিনি আরও বলেন যেখানে প্রয়োজন নেই, তার অরাজনৈতিককরণ শুরু করতে হবে। এর পাশাপাশি মোদীজির বিভিন্ন প্রকল্পে গরীব, বঞ্চিত মানুষের প্রভূত উপকার হওয়ার পাশাপাশি দুর্নীতি কমেছে।

আজ বোলপুরে বুদ্ধিজীবি মহলের সভা থেকে এমনই বার্তা দিলেন স্বপন দাশগুপ্ত। আশেপাশের জেলার এবং শান্তিনিকেতনের অধ্যাপক, শিক্ষকদের ভিড়ে ঠাসা সভা থেকে পশ্চিমবঙ্গের কল্যাণের উদ্দেশ্যে বুদ্ধিজীবীদের কি করণীয়, তা নিয়েও মূল্যবান পরামর্শ দিয়েছেন তিনি। সভায় তাঁর পাশাপাশি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শ্রী রন্তিদেব সেনগুপ্ত, ড. উজ্জ্বল মজুমদার, ড. পঙ্কজ কুমার রায়, রুদ্র নারায়ণ ব্যানার্জি প্রমুখ। বিভিন্ন বক্তার বক্তব্যের শেষে উপস্থিত দর্শকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। বক্তারা ধৈর্য সহকারে একের পর এক করে সব প্রশ্নের উত্তর দেন। সূত্রের খবর, আগামী দিনে রাজ্যের বিভিন্ন জেলায় বুদ্ধিজীবী মহলের সভা অনুষ্ঠিত হতে চলেছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.