সংবিধান দিবসে শান্তিনিকেতনে বুদ্ধিজীবী মহলের ডাকে আলোচনা সভা

0
237

সামনেই একুশের বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনকে পাখির চোখ করছে সব পক্ষই। তৃণমূল তো বটেই, বাংলা দখলে আটঘাট বেঁধে ময়দানে নেমেছে বিজেপিও। এমতবস্থায় সামাজিক স্তরে জনমানসে প্রভাব ফেলতে শক্তপোক্ত বুদ্ধিজীবী মহল সব দলেরই সম্পদ। পূর্বে তৃণমূলের বুদ্ধিজীবী সেল থাকলেও রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির বুদ্ধিজীবী মহলের তেমন কোনো শক্তপোক্ত সংগঠন ছিল না। কিন্তু সে অবস্থার দ্রুত পরিবর্তন ঘটছে।

অবস্থার পরিবর্তনে উদ্যোগী রাজ্যসভার সাংসদ তথা বিশিষ্ট সাংবাদিক ড. স্বপন দাশগুপ্ত ও ড. পঙ্কজ রায়ের তত্বাবধানে গোটা বাংলায় ’“Intellectuals of West Bengal” ছড়িয়ে পড়েছে। এই সংগঠনের সামনের সারিতে রয়েছেন একগুচ্ছ অতিপরিচিত বিশিষ্ট ব্যক্তি। সূত্রের খবর, ইতিমধ্যেই সংগঠনের শিকড় ছড়িয়ে পড়েছে রাজ্যের প্রায় প্রতিটি ব্লকে। আর সেই সংগঠনের শাখা ‛Intellectuals of Bolpur-Santiniketan’-এর ডাকে আগামী ২৬শে নভেম্বর, সংবিধান দিবসের দিন এক বিশেষ সভার আয়োজন করা হয়েছে। বিশ্বস্ত সূত্রের খবর, সেই সভায় ২০০ জনের বেশি বুদ্ধিজীবী ও সমাজসেবী উপস্থিত থাকবেন। বক্তা হিসেবে উক্ত সভায় বিশিষ্ট সাংবাদিক শ্রী রন্তিদেব সেনগুপ্ত ও ড. স্বপন দাশগুপ্তের পাশাপাশি রাজ্যের একঝাঁক উজ্জ্বল ব্যক্তিত্ব যথা ড. উজ্জ্বল মজুমদার, ড. সীমন্ত রায়, শ্রী রুদ্র নারায়ণ ব্যানার্জি, ড. পঙ্কজ কুমার রায় উপস্থিত থাকবেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.