বিহারে ভরাডুবির পর কংগ্রেসে অন্তর্দ্বন্দ্ব, জরুরি মিটিং ডাকলেন সোনিয়া গান্ধী

0
105

সদ্য বিহার নির্বাচনে কংগ্রেসের নেতৃত্বাধীন মহাজোটের ভরাডুবি হয়েছে। উত্তরাধিকার সূত্রে দলের দায়িত্ব পাওয়া রাহুল গান্ধী চরম ব্যর্থ হয়েছেন বিহার নির্বাচনে। আর তারপরেই ডামাডোল শুরু হয়েছে কংগ্রেসের অন্দরে। কংগ্রেসের একাধিক নেতা গত কয়েকদিন ধরেই নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়ি করছেন। সেই তালিকায় রয়েছে অধীর চৌধুরী, কপিল সিবাল, সলমন খুরশিদ, অশোক গেহলতের মতো বড় নেতার নাম। আর এমন পরিস্থিতিতে কংগ্রেসের উপদেষ্টা কমিটির জরুরি মিটিং ডাকলেন কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধী। আজ বিকেল পাঁচটায় সেই মিটিং হবে বলে খবর।

মিটিং সোনিয়া গান্ধীর বাসভবনে হবে নাকি ভার্চুয়াল মিটিং হবে, তা এখনও স্থির হয়নি। তবে এই মিটিংয়ে বরিষ্ঠ কংগ্রেস নেতারা উপস্থিত থাকবেন। উপস্থিত থাকবেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, সলমন খুরশিদ, অধীর চৌধুরীরা। বিহার নির্বাচনে দলের ভরাডুবির বিষয়ে আলোচনার পাশাপাশি দলের নেতারা যেভাবে মিডিয়ার সামনে খোলাখুলি কাদা ছোড়াছুড়ি করছেন, তা আলোচনা হতে পারে এই বৈঠকে। এছাড়াও, সামনেই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। ফলে সেই নির্বাচনে কংগ্রেসের অবস্থান নিয়েও আলোচনা হতে পারে এই বৈঠকে।

তবে যেভাবে রাহুল গান্ধী একের পর এক নির্বাচনে ব্যর্থ হচ্ছেন, তাতে কংগ্রেসের সিনিয়র নেতারা যথেষ্ট ক্ষুব্ধ বলেই মনে করা হচ্ছে। আর সেই ক্ষোভ সামাল দিতেই এবং আগামীদিনে কংগ্রেসের রণকৌশল স্থির করতেই কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধী এই বৈঠক ডেকেছেন বলে ওয়াকিবহাল মহলের মত।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here