লাভ জিহাদের বিরুদ্ধে কড়া আইন আনছে মধ্য প্রদেশ সরকার

0
688

প্রথমে প্রেমের ফাঁদে ফেলে ইসলামে ধর্মান্তরিত করা এবং তারপর বিয়ে করা অর্থাৎ লাভ জিহাদের বিরুদ্ধে কড়া আইন আনতে চলেছে মধ্য প্রদেশ সরকার। আগামী বিধানসভা অধিবেশনেই এই আইন পাস করানো হবে বলে জানিয়েছেন মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তাঁর কথায়, লাভ জিহাদিদের কড়া শাস্তি দেওয়া হবে। এমনকি এই আইনের ধারা জামিন অযোগ্য করার চিন্তা করছে মধ্য প্রদেশ সরকার।

এর আগে উত্তর প্রদেশ ও হরিয়ানা সরকার লাভ জিহাদ প্রতিরোধ করতে কড়া আইন প্রণয়ন করার কথা বলেছে। এবার সেই রাস্তায় মধ্য প্রদেশ সরকারও।

আগামী অধিবেশনে লাভ জিহাদ প্রতিরোধী আইন প্রণয়ন করা হবে। আইনটির নাম হবে-“Madhya Pradesh Freedom of Religion Bill, 2020”। মধ্য প্রদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর কথায়, ‛এই আইনে দোষী ব্যক্তিদের ১০ বছরের সশ্রম কারাদণ্ডের শাস্তি দেওয়া হবে’। শুধু তাই নয়, আইনের ধারাগুলো জামিন অযোগ্য করা হবে বলে ঘোষণা শিবরাজ সরকারের মন্ত্রীর।

বেশকিছুদিন ধরেই মধ্য প্রদেশের বিভিন্ন জেলায়।লাভ জিহাদের একাধিক ঘটনা সামনে এসেছিল। এমনকি বেশ কয়েকটি ঘটনায়, হিন্দু তরুণী ধর্মান্তরিত হতে রাজি না হওয়ায় অত্যাচার ও খুন করার মতো ঘটনা ঘটেছে। ফলে লাভ জিহাদ নিয়ে সরকারের ওপর চাপ ক্রমশ বাড়ছিল। আর তার ফলেই লাভ জিহাদ প্রতিরোধ করতে নতুন আইন আনার কথা ঘোষণা করলেন মধ্য প্রদেশের মন্ত্রী।

(Image credit: ANI)

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here