কানপুর: গায়ে জলের ছিটে পড়ায় পিন্টু নিষাদকে পিটিয়ে হত্যা, সাম্প্রদায়িক উত্তেজনা চরমে

0
1042

গায়ে সামান্য জলের ছিটে পড়ায় এক হিন্দু যুবককে পিটিয়ে হত্যা করলো মুসলিম যুবকরা। ঘটনা উত্তর প্রদেশের কানপুরের। মৃত যুবকের নাম পিন্টু নিষাদ। গতকাল ১৫ই নভেম্বর, রবিবার রাতে এই ঘটনা ঘটে। মুসলিম যুবকদের মারে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মৃত পিন্টুর ভাই দীপক এবং এক বন্ধু সন্দীপ।

জানা গিয়েছে, পিন্টু কানপুর শহরের চকেরি থানার অন্তর্গত ওয়াজিদপুর এলাকার বাসিন্দা। সে স্থানীয় একটি ট্যানারিতে কাজ করতো। গতকাল রাতে সে, তাঁর ভাই দীপক এবং এক বন্ধু সন্দীপকে নিয়ে কোথাও যাচ্ছিল। রাস্তায় তৃষ্ণা মেটাতে একটি পানের দোকানে দাঁড়ায়। সেখানে জল খাওয়ার সময় আমান নামে এক যুবকের গায়ে জলের ছিটে পড়ে যায়। আর তাতে ক্ষিপ্ত হয়ে ওঠে আমান ও তাঁর সঙ্গীরা। তাঁরা পিন্টুকে মারতে শুরু করে। পরে দোকানদার বিষয়টি থামিয়ে দেন। কিন্তু এরই মধ্যে আমান ফোন করে আরও কিছু লোকজনকে ডেকে নিয়ে আসে। তাঁরা রড ও লাঠি নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পিন্টুদের ব্যাপক মারধর করে এবং পালিয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ আসে এবং পিন্টু ও তাঁর সঙ্গীদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক পিন্টুকে মৃত ঘোষণা করেন। ঘটনার কথা জানাজানি হওয়ার পরই এলাকায় চরম উত্তেজনা ছড়িয়েছে। পাশাপাশি, কোনরকম অপ্রীতিকর সাম্প্রদায়িক সংঘর্ষ যাতে না ঘটে, সেজন্য ব্যাপক পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে এলাকায়।

ঘটনার কথা শোনা মাত্রেই দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশকে। সেইমত মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। এমনকি দোষীদের বিরুদ্ধে NSA ধারায় মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন যোগী। পাশাপাশি, মৃতের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।

ছবি: দৈনিক জাগরণ

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.