মুর্শিদাবাদ: আল কায়দা যোগ, গ্রেপ্তার মাদ্রাসা শিক্ষক আবদুল মোমিন মন্ডল

0
352

মুর্শিদাবাদ থেকে আরও এক আল-কায়দা জঙ্গিকে গ্রেপ্তার করলো জাতীয় তদন্তকারীরা সংস্থা( NIA)। মুর্শিদাবাদের বাংলাদেশ সীমান্তবর্তী রাণীনগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। সে পশ্চিমবঙ্গের আল কায়দা মডিউলের গুরুত্বপূর্ণ মাথা। তাঁর বাড়ি থেকে একাধিক জিহাদি পুস্তিকা এবং ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করেছেন তদন্তকারীরা। তাকে নিয়ে মোট এ পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করলো NIA। ইতিমধ্যেই ট্রানজিট রিমান্ডে তাকে দিল্লী নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।

জানা গিয়েছে, মোমিন মন্ডল পেশায় মাদ্রাসা শিক্ষক। তাঁর বাড়ি বাংলাদেশ সীমান্তের কাছে রানীনগরের নজরানা সরকারপাড়ায়। মাদ্রসা শিক্ষক হওয়ার সুবাদে বহু জায়গায় যাতায়াত ছিল তাঁর। তদন্তকারীদের কথায়, গ্রেপ্তার হওয়া বাকি সদস্যদের সঙ্গে একাধিক মিটিং করেছে সে। এমনকি একাধিকবার সীমান্ত পেরিয়ে বাংলাদেশে যাতায়াত করেছে মোমিন মন্ডল। পাশপাশি মাদ্রাসা শিক্ষক পরিচিতি কাজে লাগিয়ে বহু মুসলিম যুবককে জিহাদের ভাবধারায় অনুপ্রাণিত করে থাকতে পারে বলে অনুমান তদন্তকারী অফিসারদের।

তবে বরাবরের মত, তাঁর গ্রেপ্তারি অবাক করেছে স্থানীয় বাসিন্দাদের। অনেকে আবার মানতেই পারছেন না যে তাদের প্রিয় মাদ্রাসা শিক্ষক আল কায়দা জিহাদি। তবে এসব তত্ব মানতে নারাজ তদন্তকারীরা। তাঁরা তাকে জেরা করে জানতে চাইছেন এই জঙ্গি জাল কতটা গভীরে ছড়িয়ে পড়েছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.