ফ্রান্সের রাষ্ট্রপতির ছবি পোড়ালো RSS-এর শাখা সংগঠন মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ

0
548

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ(MRM), যা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ(RSS)-এর শাখা সংগঠন, ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল মাক্রোন-এর ছবি পোড়ালো। গতকাল তেলেঙ্গানার হায়দরাবাদে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের সদস্যরা ফরাসি রাষ্ট্রপতির ছবি পোড়ায়। নবী মহম্মদ-এর কার্টুন প্রকাশ করা এবং মুসলিম মৌলবাদীদের বিরুদ্ধে ফ্রান্সের সরকারের সমালোচনার প্রতিবাদে এই কার্যক্রম নিয়েছিল মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। ছবি পোড়ানো কার্যক্রমে অংশ নেওয়া এমএ সাত্তার নামে এক ব্যক্তি টাইমস অফ ইন্ডিয়াকে বলেন, ক্রমাগত চেষ্টা করা হচ্ছে শ্রদ্ধেয় নবী মহম্মদকে অপমান করার। আমরা এর বিরুদ্ধে। এই ছবি পোড়ানো কার্যক্রম মিলাদ-উন-নবী অনুষ্ঠান পালন করার পর করা হয়। তারপর সংগঠনের সদস্যরা গরীবদের মধ্যে খাবারও বিতরণ করে।

প্রসঙ্গত, তেলেঙ্গানা ও অন্ধ্র প্রদেশে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের বড়ো সংগঠন রয়েছে। অতীতে এই সংগঠনটি মৌলবাদী মুসলিমদের দাবিদাওয়া থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছিল। কিন্তু ফ্রান্সের বিরোধিতায় যখন বিশ্বের বিভিন্ন দেশের মৌলবাদী মুসলিমদের মতো একই সুরে প্রতিবাদ জানালো, তাতে অবাক হয়েছেন অনেকেই। তবে অতীতে কমলেশ তিওয়ারি হত্যাকাণ্ডের সময় প্রতিবাদ জানায়নি মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। কিংবা দেশের একাধিক স্থানে জঙ্গি হামলার প্রতিবাদে একটি শব্দও খরচ করেনি সংগঠনের সদস্যরা। কিন্তু ফ্রান্সের রাষ্ট্রপতির ছবি পোড়াতে রাস্তায় নেমেছেন তাঁরা, তাতে অবাক হয়েছেন অনেকেই।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.