পাকিস্তান: ইসলাম গ্রহণে রাজি না হওয়ায় জ্বালিয়ে দেওয়া হলো হিন্দুদের বাড়িঘর

0
881

পাকিস্তানের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর কট্টরপন্থী মুসলিমদের অত্যাচার অব্যাহত। তাদের অত্যাচারে সিন্ধু প্রদেশের দরিদ্র ভিল এবং মেঘওয়ালসম্প্রদায়ের হিন্দুরা কোণঠাসা অবস্থায় জীবনযাপন করছেন। এবার ইসলাম গ্রহণ করতে রাজি না হওয়ায় জ্বালিয়ে দেওয়া হলো হিন্দুদের ঘরবাড়ি। ফলে অসহায় ও দরিদ্র হিন্দুরা বর্তমানে খোলা আকাশের নিচে দিন কাটাতে বাধ্য হচ্ছেন।

পাকিস্তানের মানবাধিকার কর্মী রাহাত অস্টিন সিন্ধু প্রদেশে হিন্দুদের ওপর হওয়া এই অত্যাচারের ঘটনা টুইটারে তুলে ধরেছেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, দোস্ত মহম্মদ এবং তাঁর দলবল ওই দরিদ্র এবং অসহায় হিন্দুদের ঘরবাড়িতে আগুন লাগিয়ে দেয়। কারণ তাঁরা ইসলাম গ্রহন করতে রাজি হয়নি। পাশাপাশি, অনেকে দাস হিসেবে কাজ করতে রাজি না হওয়ায় তাদের ঘরবাড়িতে হামলার ঘটনা ঘটে। যায় ঘটনা সুমার কুলি, বাদিন এবং সিন্ধু প্রদেশে ঘটে।

পাকিস্তানে হিন্দুদের ওপর মৌলবাদী মুসলিমদের অত্যাচারের ঘটনা নতুন নয়। হিন্দুদের জোর করে ধর্মান্তকরন, মানবাধিকার লঙ্ঘনের ঘটনা খুবই সাধারণ। আন্তর্জাতিক মহলের চাপ থাকা সত্বেও পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি। ফলে হিন্দুর সংখ্যা দ্রুত কমছে পাকিস্তানে। কারণ নিজেদের প্রাণ বাঁচাতে ও অস্তিত্ব টিকিয়ে রাখতে ইসলাম ধর্ম গ্রহন করতে বাধ্য হচ্ছেন পাকিস্তানের সংখ্যালঘু হিন্দুরা।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.