ছত্তিশগড়: দুর্গা প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় লাঠিচার্জ পুলিশের, আহত বহু

0
303

বিহারের মুঙ্গেরের দুর্গা প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় পুলিশের দ্বারা লাঠিচার্জ ও গুলি চালানোর ঘটনার স্মৃতি এখনও তাজা। তারই মধ্যে একই ঘটনা ঘটলো ছত্তিশগড়ের বিলাসপুরে। পুলিস বেপরোয়া লাঠিচার্জ করলো দুর্গা প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় অংশ নেওয়া হিন্দুদের ওপর। পুলিশের লাঠির আঘাতে আহত বহু। পাশাপাশি, বিসর্জনের শোভাযাত্রায় থাকা গাড়ি, সাউন্ড সিস্টেম বাজেয়াপ্ত করে থানায় নিয়ে যায় পুলিশ। ঘটনা গত ২৭শে অক্টোবর, মঙ্গলবার রাতের।

জানা গিয়েছে, বিলাসপুর শহরের কোতয়ালী থানার অন্তর্গত তেলিপাড়া এলাকার দুর্গা পূজা অতি পরিচিত। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে দুর্গা প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় উপস্থিতি সামান্য ছিল। ডিজে বাজিয়ে নাচতে নাচতে প্রতিমা বিসর্জনের শোভাযাত্রা এগিয়ে চলছিল। কিন্তু শোভাযাত্রা যখন কোতোয়ালি থানার সামনে আসে, তখন কিছু পুলিশকর্মী লাঠি নিয়ে শোভাযাত্রা আটকায়। তখন ঘড়িতে সাড়ে দশটা বাজে। পুলিশের দাবি যে, মাইক বাজানোর সময় পেরিয়ে গিয়েছে। তাই মাইক বন্ধ করতে হবে। কিন্তু শোভাযাত্রায় উপস্থিত মানুষেরা প্রতিবাদ করলে ক্ষেপে যায় পুলিশ। নির্বিচারে লাঠিচার্জ করা হয়। প্রতিমাসহ গাড়ি বাজেয়াপ্ত করে থানায় নিয়ে যাওয়া হয়। পাশাপাশি, ডিজে এবং সাউন্ড সিস্টেম সমেত গাড়িও থানায় তুলে নিয়ে যায় পুলিশ। জানা গিয়েছে, পুলিশের মারে বহু হিন্দু আহত হয়েছেন। এই ঘটনা ঘিরে ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে। তাঁরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন। স্থানীয়দের অভিযোগের তির থানার অফিসার কলীম খানের দিকে। তবে ক্ষোভের আন্দাজ করে লাঠিচার্জের অভিযোগ অস্বীকার করেছেন এসপি উমেশ কাশ্যপ। কিন্তু ঘটনার ভিডিওতে পরিষ্কার দেখা যাচ্ছে যে পুলিশ নির্বিচারে লাঠি চালাচ্ছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.