রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের খাবার বিতরণ করে বিতর্কে ৩ রেস্তোরাঁ

0
487

হিন্দু সম্প্রদায়ের নবরাত্রি উৎসবের সময় রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের মধ্যে বিনামূল্যে খাবার বিতরণ করে বিতর্কের মুখে রাজধানী দিল্লীর তিন রেস্তোরাঁ। কেন তাদেরকে বিনামূল্যে খাবার বিতরণ করা হলো, সেই প্রশ্নও তুলেছেন নেটিজেনরা। তাদের কথায়, অবৈধ অনুপ্রবেশকারীদের দেশে কোনোরকম সুযোগ-সুবিধা দেওয়া উচিত নয়। ওই তিন রেস্তোরাঁ এই কাজ করে রীতিমতো ক্ষোভের মুখে। ইতিমধ্যেই বিভিন্ন ফুড এপ্লিকেশনে নথিভুক্ত ওই তিন রেস্তোরাঁর বিরুদ্ধে নেগেটিভ রেটিং দিতে শুরু করেছেন বহু মানুষ। ফলে আগামী দিনে তাদের ব্যবসায় বিপুল ক্ষতির সম্ভাবনা রয়েছে। যদিও ওই রেস্তোরাঁ কতৃপক্ষদের দাবি, নবরাত্রির শুভ সময়ে খাবার বিতরণ করে পুণ্যলাভ করতে চেয়েছিলেন তাঁরা। তবে গোয়েন্দা সংস্থাগুলির মতে, রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীরা যে দেশের নিরাপত্তার পক্ষে বিপজ্জনক, সে বিষয়ে অবশ্য কোনো মন্তব্য করেননি তাঁরা।

Image Credit: ANI

দিল্লীতে সরকারি জমি দখল করে অবৈধ বস্তি গড়ে তুলেছে রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীরা। মানবিকতার দোহাই দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে একাধিক ইসলামিক মৌলবাদী সংস্থা। জাকাত ফাউন্ডেশন, পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া এবং একাধিক মসজিদ কমিটি সরকারি নির্দেশিকা ও আইনকে অমান্য করে রোহিঙ্গাদের সহযোগিতা করেছেন। ফলে রাজধানী দিল্লীর নিরাপত্তা প্রশ্নের মুখে। কারণ রোহিঙ্গা মুসলিমদের নিজস্ব জিহাদি সংগঠন আরাকান রোহিঙ্গা সলভেশন আর্মি মায়ানমারে ব্যাপক গণহত্যা চালিয়েছে। ফলে সেনার তাড়া খেয়ে জঙ্গিরা ভারতে পালিয়ে এসেছে, এমন আশঙ্কা প্রকাশ করেছিল গোয়েন্দা সংস্থাগুলি। যদিও সে সবকে পাত্তা না দিয়ে অনুপ্রবেশকারীদের খাবার বিতরণ করলো ওই তিন রেস্তোরাঁ।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here