ঢাকা: উত্তরার দুর্গা পূজা বন্ধ করার হুমকি দিলো তৌহিদী জনতা

0
1291

বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের ধর্মীয় বিশ্বাসে আবারও আঘাত নেমে এলো। এবার রাজধানী ঢাকার একটি দুর্গা পূজা বন্ধ করার প্রচ্ছন্ন হুমকি দেওয়া হলো তৌহিদী জনতার তরফে। তাঁরা সম্মিলিতভাবে উত্তরা বিভাগের উপ পুলিস কমিশনারকে চিঠি লিখে পূজা বন্ধ করার আবেদন জানিয়েছে। কারণ, মূর্তি পূজায় মুসলিমদের ধর্মীয় অনুভূতি আঘাত প্রাপ্ত হয়। পাশাপাশি চিঠিতে উল্লেখ করা হয়েছে, মুসলিমদের জন্য মূর্তি পূজার ফলে পাশের মসজিদের কাজে সমস্যা হয়। পূজার বাজনা, মাইক ইত্যাদিতে নামাজ পড়তে অসুবিধা হয় বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

ছবি: তৌহিদী জনতার লেখা চিঠি

ঢাকা শহরের উত্তরার ৩নং সেক্টরের ফ্রেন্ডস ক্লাবের মাঠে বিগত বেশ কয়েক বছর ধরে দুর্গা পূজা হয়ে আসছে। স্থানীয় কিছু কট্টরপন্থী মুসলিমদের আপত্তি থাকলেও সরাসরি চিঠি লিখে দুর্গা পূজা বন্ধ করার হুমকি দেওয়ার ঘটনা এই প্রথম। তাছাড়া, এই চিঠির বক্তব্যে একটি বিষয় পরিষ্কার যে, মুখে যতই হিন্দু-মুসলিম সহাবস্থান এবং অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বলা হোক না কেন, বাংলাদেশের তৌহিদী জনতা কোনোভাবেই হিন্দুদের ধর্মীয় স্বাধীনতা দেওয়ার বিরুদ্ধে। ফলে দুর্গা পূজা, মূর্তি পূজা বন্ধ করার আপ্রাণ চেষ্টা চলছে। পাশাপাশি, চিঠিতে হুমকি দেওয়া হয়েছে- “এতদসত্বেও যদি জোরপূর্বক গতবারের ন্যায় এখানে আবারও পূজার আয়োজন করা হয়, তাহলে দলমত নির্বিশেষে এলাকার সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমান ক্ষোভে ফেটে পড়বে ও দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে”।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.