ফ্রান্স: নবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন, শিক্ষককে গলা কেটে হত্যা

0
567

নবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় এক শিক্ষককে গলা কেটে হত্যা করার ঘটনা ঘটলো ফ্রান্সের রাজধানী প্যারিসে। ওই ঘটনায় পুলিশের গুলিতে ওই অপরাধীরও মৃত্যু হয়েছে। পুলিসের সন্দেহ এই ঘটনার সঙ্গে জঙ্গি সংগঠনের যোগ থাকতে পারে। ফলে জঙ্গি বিরোধী দপ্তর বিশেষ অভিযান শুরু করেছে।

ওই শিক্ষক কংফ্ল্যান্স সেন্ট হনরিন এলাকার একটি স্কুলের ইতিহাসের শিক্ষক ছিলেন। গতকাল স্কুলের আশেপাশে ওই শিক্ষকের গলা কাটা দেহ দেখতে পাওয়া যায়। পাশেই ধারালো ছুরি নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ওই যুবককে। খবর যায় পুলিসে। পুলিসের তরফে তাকে তাকে আত্মসমর্পণ করার কথা বলা হলেও রাজি হয়নি সে। বাধ্য হয়ে গুলি চালায় পুলিস। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় তাঁর।

এই ঘটনা ঘিরে ফ্রান্সের রাজধানী প্যারিসে ব্যাপক।চাঞ্চল্য ছড়িয়েছে। মরক্কো সফরে থাকা দেশের স্বরাষ্ট্র মন্ত্রী তড়িঘড়ি দেশে ফিরে এসেছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি বিশেষ আলোচনার জন্য সমস্ত মন্ত্রীকে ডেকেছেন।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.