রাজস্থান: মন্দিরের পুরোহিতকে পুড়িয়ে হত্যা, অধরা দুষ্কৃতীরা

0
408

দেশে হিন্দু সাধু-সন্ন্যাসী ও পুরোহিতদের ওপর হামলার ঘটনা বেড়েই চলেছে। দেশের একাধিক রাজ্যে হিন্দু সাধু ও হিন্দু মন্দিরের পুরোহিতদের খুন করার ঘটনা ঘটছে। এবার মর্মান্তিক ঘটনার খবর এলো রাজস্থান থেকে। রাজস্থানের কারাউলি জেলার সাপাতরা ডিভিশনের বকনা গ্রামের ঘটনা।

দুষ্কৃতীরা এক মন্দিরের পুরোহিতকে জীবন্ত পুড়িয়ে মারলো। কারণ, ওই পুরোহিত মন্দিরের জমি দখলে বাধা দিয়েছিলেন। আর তাতেই ক্ষিপ্ত হয়ে যায় দুষ্কৃতীরা। তাঁরা বাবুলাল বৈষ্ণব নামে ওই পুরোহিতের গায়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। আগুনে তাঁর দেহের প্রায় পুরোটাই পুড়ে যায়। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে তাকে জয়পুরের সোয়াই মান সিং হাসপাতালে পাঠানো হয়। কিন্তু বাঁচানো যায়নি ওই পুরোহিতকে। যন্ত্রনায় ছটফট করতে করতে মারা যান ওই পুরোহিত। ঘটনার পর গ্রামবাসীরা স্থানীয় ৬ জমি মাফিয়ার দিকে আঙ্গুল তুলেছেন। তাদের অভিযোগ ওই ব্যক্তিরাই পুরোহিতের গায়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়েছে। কিন্তু পুলিস এখনও পর্যন্ত ওই দুষ্কৃতীদের আটক কিংবা ধরার ব্যাপারে আগ্রহ দেখায়নি।

ছবি: হাসপাতালে ওই পুরোহিত

ঘটনা যেহেতু কংগ্রেস শাসিত রাজ্যে ঘটেছে, তাই ওই পুরোহিতকে ন্যায়বিচার দেওয়ার দাবিতে ছুটে যাননি কোনো রাজনৈতিক নেতা। যেহেতু হিন্দু মরেছে, তাই সেক্যুলার মিডিয়ার কোন হেলদোল নেই। আর এই থেকে স্পষ্ট যে, হিন্দু সংখ্যাগরিষ্ঠ দেশ ভারতবর্ষে হিন্দুর প্রানের6কোনো দাম নেই। হিন্দু পুরোহিত ও সাধুদের একের পর এক হত্যা ঘটে চললেও আওয়াজ তোলে না সেক্যুলার ও বামপন্থী রাজনৈতিক দলের নেতারা। যদিও এই নেতাদেরকে উত্তর প্রদেশের ঘটনায় প্রতিবাদ ও বিক্ষোভে দেখা গিয়েছিল। সেই ঘটনাকে পুরো হিন্দু বিরোধী রূপ দেওয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু এক্ষেত্রে মন্দিরের পুরোহিত মারা যাওয়ায় চুপ সেক্যুলার গ্যাং।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.