জম্মু-কাশ্মীর: পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি, গ্রেপ্তার ১

0
190

পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি করার দায়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করলো জম্মু-কাশ্মীর পুলিস। ধৃত ব্যক্তির নাম কুলজিত কুমার(২১)। গত বুধবার সন্ধ্যায় তাকে সাম্বা জেলা থেকে গ্রেপ্তার করা হয়। সে দীর্ঘদিন ধরেই নানা ধরণের তথ্য পাকিস্তানে পাচার করছিল। বেশ কিছুদিন ধরেই পুলিসের নজরে ছিল সে। শেষমেশ গতকাল তাকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে একাধিক মোবাইল ফোন ও সিম কার্ড উদ্ধার করেছে পুলিস। প্রসঙ্গত, সাম্বা খুবই গুরুত্বপূর্ণ। কেননা, সীমান্তের খুবই কাছে অবস্থিত এবং ঐ জেলায় একাধিক সেনা ক্যাম্প রয়েছে। পাশাপাশি সাম্বা ব্রিগেড রয়েছে ভারতীয় সেনাবাহিনীর। ফলে বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

সাম্বা হলো পাকিস্তান সীমান্তবর্তী জেলা। জানা গিয়েছে ধৃত যুবকের বাড়ি অটোয়াল কাতালান গ্রামে। ওই গ্রামের ওপারেই পাকিস্তান। সাম্বার এসএসপি রাজেশ শর্মা জানিয়েছেন যে, ওই যুবক ২০১৮ সাল থেকে গুপ্তচরবৃত্তির কাজ করছে। সে মূলত সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্য দিয়ে সীমান্ত এলাকার নানা তথ্য ও ছবি পাঠিয়েছে। এর জন্য পাকিস্তান থেকে তাঁর ব্যাংক একাউন্টে ভালো পরিমান টাকা ঢুকেছে। পাশাপাশি সীমান্ত এলাকায় নতুন তৈরি হওয়া ব্রিজ, রাস্তা ও সরকারি অফিসের তথ্য ও ছবি পাকিস্তানে পাঠিয়েছে সে। তাঁর বিরুদ্ধে Enemy Ordinamce Act-এ মামলা দায়ের করেছে পুলিস।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.