‛হিন্দু সংহতি’ ভোটের ময়দানে- গুজবে তোলপাড় সোশ্যাল মিডিয়া

0
135

হিন্দু সংহতির ভোটে লড়ার গুজবে সরগরম সোশ্যাল মিডিয়া। ক্ষুব্ধ সংগঠনটির সমর্থকদের একাংশ, যারা বরাবরই ভোট রাজনীতিতে বিজেপির সমর্থক। অনেকের মতে এই সিদ্ধান্ত বাঙালি হিন্দুর পক্ষে ক্ষতিকারক। কারণ জিহাদে বিদ্ধ বাঙালির এখন ঐক্যবদ্ধ লড়াইয়ের সময়। এসময় নতুন রাজনৈতিক দল হিসেবে ভোটের ময়দানে নামার অর্থ হলো বিজেপির ভোট ভাগ হওয়া, এমনই মত অনেকের। কিন্তু হিন্দু সংহতি কি আদৌ ভোটের ময়দানে যথেষ্ট ছাপ ফেলতে পারবে? 

হিন্দু সংহতির সম্বন্ধে খোঁজ খবর রাখেন, এমন অনেকেই জানাচ্ছেন যে রাজ্যজুড়ে হিন্দু সংহতির বর্তমান সংগঠনের ব্যাপ্তি তেমন একটা নেই। ফলে ভোটের ময়দানে তেমন একটা সুবিধা করতে পারবে না নতুন দল। কারণ হিসেবে তাদের বক্তব্য, নিচু তলায় হিন্দু সংহতির বহু কর্মীই সরাসরি বিজেপির সঙ্গে যুক্ত। পাশাপাশি এতদিন নিজেদের অরাজনৈতিক সংগঠন হিসেবেই জনমানসে পরিচিত হয়েছে সংগঠনটি। ফলে রাজনৈতিক দল হিসেবে ভোটের ময়দানে নামলে বহু কর্মী সংগঠন ছেড়ে যেতে পারে বলেই মত ওয়াকিবহাল মহলের। 

অন্য একটি মহলের মতে সাংগঠনিক দিক দিয়ে বিচার করলে হিন্দু সংহতির এই সিদ্ধান্ত আত্মঘাতী। কারণ দেবতনু ভট্টাচার্যের নেতৃত্বে হিন্দু সংহতির সংগঠন মাত্র কয়েকটি বিধানসভা এলাকায় সীমাবদ্ধ। মালদা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর ২৪ পরগনা জেলার কিছু এলাকা ছাড়া সংগঠনের কোনো অস্তিত্ব নেই। ফলে ভোটের ময়দানে নিজেদের মেলে ধরতে গেলে যে ব্যাপক সংগঠন এবং ক্যাডার-শক্তি প্রয়োজন, তাঁর অভাব রয়েছে। ফলে নিজেদের অরাজনৈতিক অবস্থান থেকে সরে আসার জন্য সমর্থকদের একাংশের সমর্থন হারাতে পারে হিন্দু সংহতি।

যদিও সংগঠনের সভাপতি Hindu Voice-কে জানিয়েছেন যে ভোটের ময়দানে নামার সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। তাঁর কথায় “আলোচনার পর্যায়ে আছে। সব স্তরের কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনা হচ্ছে। ফিডব্যাকের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে।” পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে হিন্দু সংহতি সম্বন্ধে যে তোলপাড় চলছে, সে বিষয়কে গুরুত্ব দিতে নারাজ তিনি। তাঁর কথায়, “কর্মীদের দাবিকে সম্মান জানিয়ে আমরা ভোটের ময়দানে নামার কথা ভাবছি। সিদ্ধান্ত এখনও হয়নি। তবে তাতে কিছু মানুষ যেভাবে আমাদের আক্রমণ করছেন, তাঁর গুরুত্ব আমার কাছে নেই।”

We are not big media organisation. Your support is what keeps us moving. Don’t hesitate to contribute because, work, for society needs society’s support. Jai Hind.

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here