আনসারুল্লাহ বাংলা টিমের দুই জিহাদির ৭ বছরের কারাদণ্ড

0
21

ভারতে নাশকতার ছক কষার অভিযোগে গ্রেপ্তার হওয়া দুই বাংলাদেশি জিহাদিকে সাত বছরের কারাদণ্ডের সাজা শোনালো NIA-এর স্পেশাল কোর্ট। গতকাল ২৯শে সেপ্টেম্বর এই সাজা শোনায় আদালত। ওই দুই জিহাদি বাংলাদেশের কুখ্যাত সংগঠন ‛আনসারুল্লাহ বাংলা টিম’- এর সদস্য। তাঁরা হলো যশোরের শাহাদাত হোসেন এবং ঢাকার উমর ফারুক।

ওই দুই জিহাদিকে গত ২০১৭ সালে গ্রেপ্তার করে কলকাতা পুলিসের এসটিএফ। পরে ওই কেসের তদন্তভার গ্রহণ করে NIA। তদন্তে উঠে আসে যে ওই দুই জিহাদি হায়দ্রাবাদ, মুম্বাই ও পাটনা শহরের একাধিক স্থানে বিস্ফোরণ ঘটানোর ছক করছিল। পাশাপাশি তাদের কাছ থেকে হাওড়া ব্রিজের ছবি, হাওড়া স্টেশনের ম্যাপ উদ্ধার করেন তদন্তকারী অফিসাররা। জানা যায় যে, হাওড়া ব্রিজ উড়িয়ে দেওয়ার ছক কষছিলো ওই জঙ্গিরা। পাশাপাশি পাটনা শহরে গিয়ে বিভিন্ন দোকান থেকে বোমা বানানোর জন্য প্রয়োজনীয় রাসায়নিক কেনার চেষ্টা করেছিল তাঁরা। কিন্তু কলকাতায় ফিরেই এসটিএফ-এর হাতে গ্রেপ্তার হয় ওই দুই বাংলাদেশি জিহাদি।

প্রসঙ্গত, আনসারুল্লাহ বাংলা টিম বাংলাদেশের কুখ্যাত জঙ্গি সংগঠন। এর সদস্যরা নৃশংসভাবে হত্যা করে থাকে এদের টার্গেটকে। বাংলদেশের একের পর এক মুক্তমনা, নাস্তিক ব্লগারকে কুপিয়ে ও গলা কেটে নৃশংসভাবে খুন করেছে এই সংগঠনের সদস্যরা। পরে জানা গিয়েছিল যে আল কায়দার মদতে এরা নাশকতা সৃষ্টির চেষ্টা করছে। পরে এই সংগঠনের একাধিক জঙ্গি বাংলদেশে গ্রেপ্তার হয়।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don’t hesitate to contribute because, work, for society needs society’s support. Jai Hind.

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here