বেঙ্গালুরুর হিন্দু বিরোধী দাঙ্গার তদন্তভার গ্রহণ করলো NIA

0
95

এবার বেঙ্গালুরু হিন্দু বিরোধী দাঙ্গায় তদন্ত করবে জাতীয় তদন্তকারী সংস্থা(NIA)। এক প্রেস বিবৃতি জারি করে এ কথা জানিয়েছে NIA। গত ২২শে সেপ্টেম্বর, এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়েছে NIA।

গত ১১ই আগস্ট এক ফেসবুক পোস্টকে কেন্দ্র করে ভয়ঙ্কর হিংসা ছড়িয়ে পড়ে বেঙ্গালুরু শহরে। বেছে বেছে হিন্দুদের বাড়ি- গাড়িতে হামলা চালানো হয় এবং আগুন লাগানো হয়। বাদ যায়নি ডিজে হাল্লি এবং কেজি হাল্লি পুলিস স্টেশন। উন্মত্ত মুসলিম দাঙ্গাকারীরা ওই দুটি থানায় ভাঙচুর চালিয়ে আগুন লাগিয়ে দেয়। সেই আগুনে থানার বহু গাড়ি পুড়ে যায়। সেই ঘটনার তদন্তে নেমে বেঙ্গালুরু পুলিস কট্টরপন্থী ইসলামিক সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া(PFI) ও SDPI-এর যোগ খুঁজে পায়।

ইতিমিধ্যে SDPI নেতা মুজাম্মিল পাশাকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে UAPA আইনে মামলা দায়ের করেছে পুলিস। NIA জানিয়েছে, তাঁরা দাঙ্গায় PFI-এর যোগসূত্র এবং পুলকেশী নগর বিধানসভার কংগ্রেস বিধায়ক শ্রী অখন্ড শ্রীনিবাস মূর্তির বাড়িতে দাঙ্গাকারী, উন্মত্ত মুসলিম জনতার হামলার বিষয়টি তদন্ত করে দেখবে। আইজি পদমর্যাদার এক অফিসারের নেতৃত্বে তদন্ত প্রক্রিয়া চালানো হবে বলে জানিয়েছে NIA। ফলে আগামীদিনে বেঙ্গালুরু দাঙ্গার পিছনে জঙ্গিযোগ এবং দেশবিরোধী সংগঠনের যোগসূত্র উঠে আসার সম্ভাবনা প্রবল বলেই মনে করা হচ্ছে।

We are not big media organisation. Your support is what keeps us moving. Don’t hesitate to contribute because, work, for society needs society’s support. Jai Hind.

We are not big media organisation. Your support is what keeps us moving. Don't hesitate to contribute because, work, for society needs society's support. Jai Hind.